Advertisement
০৬ জুলাই ২০২৪
SFI

ছাত্র ধর্মঘটের পাশে শ্রমিক সংগঠনগুলি

বামপন্থী ছাত্র সংগঠনগুলির ডাকা ছাত্র ধর্মঘটকে সমর্থন জানিয়েছে সিটু, এআইটিইউসি, আইএনটিইউসি, টিইউসিসি, ইউটিইউসি এবং এআইসিসিটিইউ।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:১২
Share: Save:

নিট ও নেট পরীক্ষায় প্রশ্নফাঁস ও অনিময়ম এবং রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতিবাদে আজ, বৃহস্পতিবার ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই-সহ বিভিন্ন ছাত্র সংগঠন। এ বার সেই ধর্মঘটকে সমর্থন জানাল বাম ও কংগ্রেসের শ্রমিক সংগঠনগুলি। বামপন্থী ছাত্র সংগঠনগুলির ডাকা ছাত্র ধর্মঘটকে সমর্থন জানিয়েছে সিটু, এআইটিইউসি, আইএনটিইউসি, টিইউসিসি, ইউটিইউসি এবং এআইসিসিটিইউ। একই বিষয়ে আজ দেশ জুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে এসইউসি-র ছাত্র সংগঠন ডিএসও। কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির তরফে আহ্বায়ক, সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহুর অভিযোগ, ২০১৭ সালের আগে ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার দায়িত্ব রাজ্যগুলির হাতে ছিল। বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার শিক্ষার কেন্দ্রীয়করণের স্বার্থে সারা দেশে একটি মাত্র প্রবেশিকা পরীক্ষা চালু করে। এবং এই বোর্ডের পরিচালনার দায়ভার আরএসএসের লোকজনের হাতে দেওয়া হয়। যাদের যোগ্যতা নিয়ে প্রশ্ন দেখা দিচ্ছে। সেই সঙ্গে রাজ্য সরকারকে তাঁর নিশানা, ‘‘আমাদের রাজ্যে গত কয়েক বছর স্কুলগুলিতে শিক্ষক নেই। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে। শিক্ষকের অভাবে একাধিক স্কুল বন্ধ হয়ে যাচ্ছে। এটাও শিক্ষার বেসরকারিকরণের ভয়ানক চক্রান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE