Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

মঙ্গলে কলকাতার পর বুধে কাকদ্বীপে মোদী, মমতা হাঁটবেন সুদীপের জন্য, গরম বাড়বে... আর কী কী

শেষবেলার প্রচারে মোদী নিজের কেন্দ্রে সময় না দিয়ে এসেছেন বাংলায়। মঙ্গলবারই কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড-শো করেছেন প্রধানমন্ত্রী।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ০৭:০৩
Share: Save:

শেষ দফা ভোটের আগে রাজ্যে পর পর দু’দিন ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাঁর নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতেও শেষ দফায় আগামী ১ জুন ভোট। কিন্তু শেষবেলার প্রচারে মোদী নিজের কেন্দ্রে সময় না দিয়ে এসেছেন বাংলায়। মঙ্গলবারই কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড-শো করেছেন প্রধানমন্ত্রী। কলকাতা দক্ষিণ এবং যাদবপুরের প্রার্থীর জন্য প্রচার সভা করেছেন বারুইপুরে। অন্য দিকে, বসিরহাট এবং বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থীর সমর্থনেও মঙ্গললবার জনসভা করেছেন অশোকনগরে। বুধবার তাঁর জনসভা কাকদ্বীপে।

কাকদ্বীপে মোদীর জনসভা

মথুরাপুর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে কাকদ্বীপ। সেখানেই আজ মোদীর জনসভা। ওই সভায় মথুরাপুরের পাশাপাশি জয়নগর এবং ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থীও থাকবেন। মথুরাপুরে অশোক পুরকাইত, জয়নগরে অশোক কান্ডারী এবং ডায়মন্ড হারবারে অভিজিৎ দাসকে প্রার্থী করেছে বিজেপি। কাকদ্বীপের এই সভার জন্য মঙ্গলবার রাতে কলকাতাতেই থেকে গিয়েছিলেন মোদী। রাত কাটিয়ে রাজভবন থেকে কাকদ্বীপের কর্মসূচির জন্য তাঁর রওনা দেওয়ার কথা।

উত্তর কলকাতায় মমতার রোড-শো

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড-শো করে গিয়েছেন কলকাতা উত্তরে। আজ মোদীর সেই যাত্রাপথেই পাল্টা রোড-শো করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে আজ স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত রোড-শো করবেন তিনি। কলকাতা উত্তরে এ বার লড়াই মূলত তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপির তাপস রায়ের। সুদীপের সমর্থনেই মমতার আজকের রোড-শো।

অভিষেকের সমর্থনে মমতার জনসভা

আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা। ডায়মন্ড হারবার লোকসভার মেটিয়াবুরুজ বিধানসভায় সভা করবেন তিনি। এই কেন্দ্রে অভিষেকের লড়াই বিজেপির অভিজিৎ দাসের বিরুদ্ধে। এই কেন্দ্রে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী প্রতীক-উর রহমানও লড়াইয়ে রয়েছেন।

কালীঘাটে মালার সমর্থনে মমতার সভা

ভবানীপুর তাঁর নিজের বিধানসভা কেন্দ্র। সেখানেই আজ লোকসভা ভোটের প্রচার করবেন মমতা। আজ সন্ধ্যায় কালীঘাট মোড়ে সভা করবেন তিনি। কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে মমতার এই সভা। তার আগে আজ দুপুরে যাদবপুরের তৃণণূল প্রার্থী সায়নী ঘোষের সমর্থনে ফুলতলায় মমতার প্রচার কর্মসূচি রয়েছে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। তবে চলতি মাসের শেষে আবার বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। আগামী ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সে দিনও হতে পারে বৃষ্টি। আগামী তিন দিনে রাজ্যের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE