Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

তদন্তে এ পর্যন্ত কী মিলল? সিবিআই দফতরে গিয়েও আন্দোলনকারীরা উত্তর পেলেন না, কর্মবিরতি চলবে

বৃহস্পতিবার চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধ করেছিল সুপ্রিম কোর্ট। শুক্রবার রাজ্যের স্বাস্থ্যসচিবও বলেছিলেন, আন্দোলনকারীদের সমস্ত শর্ত মেনে নেওয়া হয়েছে। এ বার তাঁরা কাজে ফিরুন।

সিবিআই দফতরে আন্দোলনকারী চিকিৎসকদের প্রতিনিধিরা।

সিবিআই দফতরে আন্দোলনকারী চিকিৎসকদের প্রতিনিধিরা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৯:৪১
Share: Save:

সুপ্রিম কোর্টের ‘অনুরোধ’, রাজ্যের স্বাস্থ্যসচিবের ‘আবেদন নিবেদন’— কোনও কিছুতেই কাজ হল না। শুক্রবার সন্ধ্যায় রাজ্যের আন্দোলনকারী চিকিৎসকদের একটি প্রতিনিধি দল সিবিআই দফতরে গিয়েছিল। সেখান থেকে বেরিয়ে তারা জানিয়ে দেয়, আপাতত কাজে ফিরছেন না আন্দোলনকারী চিকিৎসকেরা। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে যেমন কর্মবিরতি চলছিল, তেমনই চলবে।

আরজি কর কাণ্ডে গত ১৪ অগস্ট তদন্তভার দেওয়া হয় সিবিআইকে। তার পর থেকে কেটে গিয়েছে ন’দিন। আন্দোলনকারী চিকিৎসকদের প্রতিনিধি দল সিবিআই দফতরে গিয়েছিল তদন্তের অগ্রগতির কথা জানতে। কিন্তু সিবিআইয়ের তরফে তাদের জানিয়ে দেওয়া হয়, ওই তদন্ত চলছে আদালতের নজরদারিতে। বিষয়টি বিচারাধীন। তাই এ বিষয়ে কিছু জানানো যাবে না। শুক্রবার এর পরেই আন্দোলনকারীদের প্রতিনিধিরা জানিয়ে দেন, তাঁরা কর্মবিরতি চালিয়ে যাবেন।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আন্দোলনকারী চিকিৎসকেরা শুরুতেই যে চার দফা দাবি জানিয়েছিল, তার একটি ছিল, তদন্তের অগ্রগতি সম্পর্কে নিয়মিত জানাতে হবে আরজি করের চিকিৎসকদের। কিন্তু সেই তদন্তের ভার পাঁচ দিনের মাথায় হস্তান্তরিত হয়। কলকাতা পুলিশের কাছ থেকে যায় সিবিআইয়ের হাতে। আন্দোলনকারীরা তাঁদের দাবি অনুযায়ীই সিবিআইয়ের কাছে তদন্তের অগ্রগতি জানতে চান। কিন্তু তাঁদের খালি হাতেই ফিরিয়েছে সিবিআই।

বৃহস্পতিবারই আরজি করের ঘটনায় আন্দোলনকারী চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধ করেছিলেন স্বয়ং প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। সেই অনুরোধে সাড়া কর্মবিরতিতে ইতিও টেনেছিলেন দিল্লি এবং কল্যাণী এইমসের চিকিৎসকেরা। কিন্তু আরজি করের আন্দোলনকারীরা তার পরেও কর্মবিরতি জারি রেখেছিলেন। শুক্রবার রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমও রাজ্যের আন্দোলনকারী চিকিৎসকদের উদ্দেশে বলেন, আমরা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে নিরাপত্তার ব্যবস্থা করেছি। আন্দোলনকারীদের সমস্ত শর্তও মেনে নিয়েছি। এ বার তাঁরা পরিষেবা দেওয়ার কাজ শুরু করুন। যদিও আরজি করের আন্দোলনকারীরা আপাতত সেই অনুরোধে সাড়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College and Hospital Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE