Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Weather Update in Bengal

দহনজ্বালা দক্ষিণবঙ্গে, বৃষ্টি উত্তরে! আগামী কয়েক দিন গরমে পুড়বে কলকাতা, তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি

দক্ষিণবঙ্গে তাপমাত্রা যে বৃদ্ধি পেয়েছে, তা টের পাওয়া যাচ্ছে শুক্র সকাল থেকেই। গরমে হাঁসফাঁস করছে দক্ষিণবঙ্গ। বাতাসে আর্দ্রতার কারণে অস্বস্তিও বেশি। শুক্রবার সকাল থেকে গরমে পুড়ছে কলকাতাও।

গরম বাড়বে দক্ষিণবঙ্গে।

গরম বাড়বে দক্ষিণবঙ্গে। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১২:১২
Share: Save:

আবার দহনজ্বালায় পুড়বে দক্ষিণবঙ্গ। বৃদ্ধি পাবে গরম। বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে বলেই জানাল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বিকেলে স্বস্তির বৃষ্টিতে ভিজেছিল কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলার কিছু এলাকা। কিন্তু সেই ক্ষণিকের স্বস্তি তাপমাত্রায় বিশেষ রদবদল ঘটাতে পারেনি। বরং আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গে তাপমাত্রাজনিত অস্বস্তি বৃদ্ধি পাবে বলেই হাওয়া অফিসের পূর্বাভাস। আবহবিদরা জানিয়েছেন, আগামী দু’দিনে তাপমাত্রা তিন ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

দক্ষিণবঙ্গে তাপমাত্রা যে বৃদ্ধি পেয়েছে, তা টের পাওয়া যাচ্ছে শুক্র সকাল থেকেই। গরমে হাঁসফাঁস করছে দক্ষিণবঙ্গ। বাতাসে আর্দ্রতার কারণে অস্বস্তিও বেশি। শুক্রবার সকাল থেকে গরমে পুড়ছে কলকাতাও। কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রার পরিমাণ যথাক্রমে ৩৭ ডিগ্রি এবং ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় বেশি। তবে শুক্রবার দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে বলেও হাওয়া অফিস জানিয়েছে। ঝড়বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। সঙ্গে হাওয়া বইতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে। তবে শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আর কোনও জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ। শুক্রবার মালদহ জেলা বাদে প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। রবিবার বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। সোমবারও বৃষ্টির সতর্কতা রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE