Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Suvendu Adhikari

বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীকে প্রবেশ করতে দেওয়া হোক, হাই কোর্টের দ্বারস্থ বিরোধী দলনেতা শুভেন্দু

বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের প্রবেশ নিয়ে আদালতের গিয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। শুক্রবার মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি শম্পা সরকার।

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৯:২৯
Share: Save:

বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর প্রবেশ নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার তাঁর আইনজীবী বিল্বদল ভট্টাচার্য আদালতের দৃষ্টি আকর্ষণ করে জানান, বিরোধী দলের নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীকে বিধানসভায় প্রবেশ করার অনুমতি দেওয়া হোক। বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের প্রবেশ নিয়ে আদালতে গিয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। শুক্রবার মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি শম্পা সরকার। আগামী মঙ্গলবার শুনানির সম্ভাবনা।

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভার নির্বাচনের পর নন্দীগ্রাম বিধায়ক শুভেন্দু শপথ নিতে এলে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে তাঁর নিরাপত্তায় মোতায়েন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বচসার ঘটনা ঘটে। তার পরেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় নির্দেশিকা জারি করে বিধানসভার অন্দরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের প্রবেশ নিষিদ্ধ করে দেন। বাজেট ও শীতকালীন অধিবেশনে বিজেপি বিধায়কদের নিরাপত্তায় মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা বিধানসভার বাইরে তৈরি করা অস্থায়ী ছাউনিতে বসেন। কেন্দ্রীয় বাহিনীকে বিধানসভার ভিতরে প্রবেশের অনুমতি দেওয়ার আর্জি জানিয়ে স্পিকারকে চিঠি দিয়েছিলেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। তারও কোনও মীমাংসা হয়নি। এ বার আদালতের দ্বারস্থ শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE