Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
State Cabinet

রাজ্যে নতুন ৫৫২ পদে নিয়োগের সিদ্ধান্ত মন্ত্রিসভায়, বিদ্যুৎচালিত গাড়িতে কর ছাড়ের মেয়াদ বৃদ্ধি

অনেক দিন ধরেই রাজ্য সরকার পেট্রল-ডিজ়েলের বদলে বিদ্যুৎচালিত গাড়ি চলাচল বৃদ্ধি করার বিষয়ে পরিকল্পনা করছে।

State Cabinet has decided to appoint 552 vacant posts in the state government

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৯:১৪
Share: Save:

রাজ্যের বিভিন্ন দফতরে ৫৫২টি নতুন পদে নিয়োগের সিদ্ধান্ত হল মন্ত্রিসভায়। বুধবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ঠিক হয়েছে স্কুল শিক্ষা দফতরে ৩৫ জন, প্রাণী সম্পদ দফতরে ২৭০ জন এবং স্বরাষ্ট্র দফতরে ১০৫ জনকে নতুন নিয়োগ করা হবে। বাকি শূন্যপদে নিয়োগ হবে অন্যান্য দফতরে।

বিদ্যুৎচালিত গাড়ি কিনলে কর এবং নথিভুক্তকরণ (রেজিস্ট্রেশন)-এর ক্ষেত্রেও আরও এক বছর ছাড় দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। ২০২২ সালে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল, বিদ্যুৎচালিত গাড়ি কিনলে দু’বছর কর এবং নথিভুক্তকরণে ছাড় দেওয়া হবে। তার মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরেই। বুধবার সেই মেয়াদ আরও এক বছর বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল রাজ্য মন্ত্রিসভা।

অনেক দিন ধরেই রাজ্য সরকার পেট্রল-ডিজ়েলের বদলে বিদ্যুৎচালিত গাড়ি চলাচল বৃদ্ধি করার বিষয়ে পরিকল্পনা করছে। পরিবহণ দফতরও চায় বিদ্যুৎচালিত সরকারি বাস। সেই দৃষ্টিভঙ্গি থেকেই বিদ্যুৎচালিত গাড়ি কিনলে কর এবং নথিভুক্তকরণে ছাড়ের মেয়াদ বৃদ্ধি করল নবান্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State Cabinet Mamata Banerjee Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE