Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Diversions of Train Services

পুজোর আগে উত্তরবঙ্গে যাতায়াতের বেশ কিছু ট্রেন চলবে ঘুরপথে, সমস্যায় পড়তে পারেন যাত্রীরা

২৪ থেকে ২৮ সেপ্টেম্বর, ১০টি ট্রেন আলুয়াবাড়ি রোড-শিলিগুড়ি জংশন-নিউ জলপাইগুড়ি হয়ে ঘুরে যাবে। যদিও যে সব স্টেশনে থামার কথা, সব ক’টিতেই থামবে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫১
Share: Save:

সামনেই দুর্গাপুজো। তার আগে পুজোর আবহে বহু মানুষ উত্তরবঙ্গে বেড়াতে যান। এ বার একটু হলেও সমস্যায় পড়তে পারেন তাঁরা। সামনের সপ্তাহে কিছু ট্রেন ঘুরপথে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাঙাপানি স্টেশনে নন ইন্টারলকিংয়ের কাজ চলবে বলে এই সিদ্ধান্ত। ২৪ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই পরিস্থিতি। রেল সূত্রে খবর, এর ফলে গন্তব্যে পৌঁছতে একটু দেরি হতে পারে যাত্রীদের।

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানানো হয়েছে, ২৮ সেপ্টেম্বর, আগামী শনিবার বাতিল হচ্ছে শিলিগুড়ি জংশন-মালদহ কোর্ট ট্রেন। ২৯ সেপ্টেম্বর, আগামী রবিবার দু’টি ট্রেন বাতিল হয়েছে। একটি, মালদহ কোর্ট-শিলিগুড়ি জংশন, দ্বিতীয়টি শিলিগুড়ি জংশন-রাধিকাপুর ট্রেন। ২৯ সেপ্টেম্বর পটনা জংশন-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ছাড়ার কথা ছিল দুপুর ১টায়। সেটি ছাড়বে দুপুর আড়াইটার সময়।

২৪ থেকে ২৮ সেপ্টেম্বর, ১০টি ট্রেন আলুয়াবাড়ি রোড-শিলিগুড়ি জংশন-নিউ জলপাইগুড়ি হয়ে ঘুরে যাবে। যদিও যে সব স্টেশনে থামার কথা, সব ক’টিতেই থামবে। ২৪ এবং ২৬ সেপ্টেম্বর শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, ২৫ তারিখ চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস, ২৯ সেপ্টেম্বর শিয়ালদহ-সব্রুম আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ২৭ সেপ্টেম্বর লালগড় জংশন-ডিব্রুগড় অওয়ধ অসম এক্সপ্রেস, ওখা-গুয়াহাটি দ্বারকা এক্সপ্রেস, বেঙ্গালুরু-গুয়াবাটি এক্সপ্রেস, ২৮ সেপ্টেম্বর উদয়পুর সিটি-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, পুরী-কামাখ্যা এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস এবং শিয়ালদহ-বামনহাট উত্তরবঙ্গ এক্সপ্রেস আলুয়াবাড়ি রোড-শিলিগুড়ি জংশন-নিউ জলপাইগুড়ি হয়ে ঘুরে যাবে।

২৪ থেকে ২৯ সেপ্টেম্বর আরও ১৫টি ট্রেন নিউ জলপাইগুড়ি জংশন-শিলিগুড়ি জংশন-আলুয়াবাড়ি রোড হয়ে ঘুরে যাবে। যে সব স্টেশনে থামার কথা, সব ক’টিতেই থামবে। এর মধ্যে রয়েছে কামাখ্যা-পুরী এক্সপ্রেস, হলদিবাড়ি-কলকাতা সুপারফাস্ট এক্সপ্রেস, আগরতলা-দেওঘর এক্সপ্রেস। ২৯ সেপ্টেম্বর কামাখ্যা-ডাক্তার অম্বেডকর নগর মৌ এক্সপ্রেস শিলিগুড়ি জংশন-ঠাকুরগঞ্জ-আলুয়াবাড়ি রোড হয়ে ঘুরে যাবে। নিউ জলপাইগুড়ির বদলে দাঁড়াবে শিলিগুড়ি জংশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train North Eastern Railway North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE