Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Ration Scam

রেশন দুর্নীতি মামলা: ইডির ডাকে বুধবার হাজিরা দিলেন না অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত

ঋতুপর্ণাকে আগেও তলব করেছিল ইডি। তবে অন্য মামলায়। অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২০১৯ সালে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। হাজিরাও দিয়েছিলেন তিনি।

Rituparna Sengupta could not appear in front of ED today in Ration Distribution Case

ঋতুপর্ণা সেনগুপ্ত। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৩:৪৪
Share: Save:

ইডির তলবে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন না অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করতে ইডি দফতরে বুধবার ডেকে পাঠানো হয়েছিল তাঁকে। কিন্তু তিনি হাজিরা দেননি। সূ্ত্রের খবর, বিদেশে থাকার কারণে ইডি দফতরে যেতে পারছেন না ঋতুপর্ণা। এ কথা তিনি ইডি আধিকারিকদের ইমেল করে জানিয়েছেন। ৬ জুনের পর তাঁকে ডাকা হলে যেতে পারবেন তিনি। ইডি সূত্রে খবর, আবারও তাঁকে তলব করা হতে পারে।

এর আগেও ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। তবে অন্য মামলায়। অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২০১৯ সালে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। হাজিরাও দিয়েছিলেন তিনি। তার পর আবার বুধবার তলব করা হয় রেশন দুর্নীতি মামলায়। সূত্রের খবর, রেশন দুর্নীতিতে গ্রেফতার এক অভিযুক্তের সঙ্গে টলিউড অভিনেত্রীর প্রায় এক কোটি টাকা নগদ লেনদেনের হদিস মিলেছে তদন্তে। তার কারণ এবং সেই অর্থের ‘গন্তব্য’ জানতেই তাঁকে ডেকে পাঠানো হয়েছিল।

গত বৃহস্পতিবারই তলব করে সমন পাঠানো হয়েছিল ঋতুপর্ণাকে। তবে তিনি এখন মায়ামিতে। এই তলবের প্রসঙ্গ নিয়ে আনন্দবাজার অনলাইন অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিল। সেখানে ঋতুপর্ণা ‘কিছু জানেন না’ বলে দাবি করেছিলেন। তিনি আরও বলেছিলেন, ‘‘রেশন দুর্নীতি কী, সে সম্পর্কে আমার কোনও সম্যক ধারণা নেই। আচমকাই এই খবর পেলাম।’’ একই সঙ্গে ঋতুপর্ণা দাবি করেছিলেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমান-সহ শাসকদলের কয়েক জন নেতা ও তাঁদের ঘনিষ্ঠকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে ইডি। রেশন দুর্নীতির তদন্তেই সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে গিয়ে গত ৫ জানুয়ারি আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rituparna Sengupta Ration Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE