Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather

আপাতত বুধেই শেষ বৃষ্টি দক্ষিণবঙ্গে, বৃদ্ধি পাবে তাপমাত্রা, তবে উত্তরবঙ্গ ভিজবে আরও দিন কয়েক

হাওয়া অফিসের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত বন্ধ হলেও উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুর বাদে বাকি সব জেলাতেই বৃষ্টিপাত হবে সোমবার পর্যন্ত। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে।

—ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১০:৪৭
Share: Save:

মঙ্গলবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে পুরো দক্ষিণবঙ্গ। তবে বুধবার কমবে বৃষ্টিপাতের পরিমাণ। বৃহস্পতিবার থেকে উধাও হবে বৃষ্টি। বৃদ্ধি পাবে গরম। আগামী কয়েক দিনে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। তেমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকেই রাজ্যে ধীরে ধীরে গরম বৃদ্ধি পেতে শুরু করবে। কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকলেও শুকনোই থাকবে বেশিরভাগ জেলা। আবহবিদেরা জানিয়েছেন, বুধে কেবল দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবার আর দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

তবে হাওয়া অফিসের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত বন্ধ হলেও উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুর বাদে বাকি সব জেলাতেই বৃষ্টিপাত হবে সোমবার পর্যন্ত। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবারের পর থেকে বৃষ্টিপাতের রেশ কমতে পারে।

উল্লেখ্য, গত সোমবার থেকে শনিবার পর্যন্ত রোজই দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলার কোথাও না কোথাও বৃষ্টি হয়েছে। রবি এবং সোম সকালে কলকাতা-সহ আশপাশের জেলায় ছিল রোদ ঝলমলে আবহাওয়া। ফলে দিন কয়েক আগের সেই গরমের স্মৃতি তখনই উঁকি দিয়েছিল রাজ্যবাসীর মনে। মঙ্গলবারও বেশিরভাগ জেলার আকাশ পরিষ্কার। তবে ভ্যাপসা গরম রয়েছে। বঙ্গবাসীর মনে এখন এটাই প্রশ্ন। ঝড়বৃষ্টির ইনিংস শেষ হওয়ায় কি আবার সেই হাঁসফাঁস করা গরম পড়বে? চলবে তাপপ্রবাহ? হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার থেকেই তাপমাত্রা বৃদ্ধি পাবে বঙ্গে। তবে তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হবে কি না, তা নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি হাওয়া অফিস।

পাশাপাশি আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার কলকাতার আকাশ মেঘলা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Kolkata Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE