Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Suvendu Adhikari

রামপুরহাটে ধর্না কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি, সরব শুভেন্দু, ‘জানা নেই’, বলছেন পুলিশ সুপার

পুলিশের তরফে ‘অনুমতি না মেলায়’ বীরভূমের রামপুরহাটে তিন দিনের ধর্না কর্মসূচি বাতিল করল বিজেপি। বৃহস্পতিবার এই ধর্না কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৩:২২
Share: Save:

পুলিশের তরফে ‘অনুমতি না মেলায়’ বীরভূমের রামপুরহাটে তিন দিনের ধর্না কর্মসূচি বাতিল করল বিজেপি। বৃহস্পতিবার এই ধর্না কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। বিজেপির অভিযোগ, কোনও রকম কারণ না দেখিয়েই তাদের কর্মসূচি বাতিল করা হয়েছে। এই নিয়ে নিজের এক্স হ্যান্ডলে পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগেছেন শুভেন্দু। এই বিষয়ে বীরভূমের পুলিশ সুপার (এসপি) রাজনারায়ণ মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে, তাঁর সংক্ষিপ্ত জবাব, “জানা নেই।”

লোকসভা ভোটের পর বিজেপি নেতা-কর্মীদের উপর শাসক তৃণমূল অত্যাচার চালাচ্ছে, এই অভিযোগ তুলে ‘গণতন্ত্র বাঁচাও সপ্তাহ’ কর্মসূচির ডাক দিয়েছিল পদ্মশিবির। ওই কর্মসূচির অঙ্গ হিসাবে বৃহস্পতিবার থেকে শনিবার রামপুরহাটে মহকুমাশাসকের দফতরের সামনে ধর্না কর্মসূচির অনুমতি চায় বিজেপি। বিজেপির তরফে পুলিশকে জানানো হয়, ওই কর্মসূচিতে মাইকের ব্যবহার হবে। কিন্তু রামপুরহাট থানার আইসি রামপুরহাটের বিজেপি সভাপতি সুরজিৎ সরকারকে চিঠি দিয়ে জানান, পুলিশ এই কর্মসূচির অনুমতি দিচ্ছে না। নিজের এক্স হ্যান্ডলে দলের তরফে পুলিশের কাছে জমা দেওয়া আবেদনপত্র এবং পুলিশের উত্তর সম্বলিত চিঠি প্রকাশ করেছেন শুভেন্দু (যদিও এর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

শুভেন্দুর দাবি, ধর্না কর্মসূচির জন্য পুলিশের কাছে তিন দিন আগে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ শেষ মুহূর্তে অনুমতি বাতিল করে।

এই ঘটনাকে সামনে রেখে শুভেন্দুর তোপ, “রাজ্যের পুলিশ এবং প্রশাসন রাজনৈতিক দল এবং যে সমস্ত ব্যক্তি রাজ্য সরকারের বিরুদ্ধে কথা বলছেন, তাঁদের গণতান্ত্রিক অধিকার খর্ব করছে।” একই সঙ্গে শুভেন্দু জানান, তিনি প্রশাসনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন এবং আদালতের অনুমতি নিয়েই অল্প সময়ের মধ্যে রামপুরহাটে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Rampurhat Sit in Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE