Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Deucha Pachami Coal Block

কয়লা প্রকল্পের এলাকা ঘুরে দেখলেন সালিম

প্রশাসন সূত্রে খবর, দ্রুত গতিতে এগিয়ে ডেউচা পাঁচামি কয়লা প্রকল্পের কাজ। বেশ কিছু জায়গায় পরীক্ষামূলক খননের কাজ শেষ হয়ে গিয়েছে।

ডেউচা-পাঁচামি এলাকা পরিদর্শনে পি বি সালিম-সহ পিডিসিএল-এর আধিকারিকেরা। বৃহস্পতিবার মহম্মদবাজারের।

ডেউচা-পাঁচামি এলাকা পরিদর্শনে পি বি সালিম-সহ পিডিসিএল-এর আধিকারিকেরা। বৃহস্পতিবার মহম্মদবাজারের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মহম্মদবাজার শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ০৮:১২
Share: Save:

এই প্রথম বার ডেউচা পাঁচামি কয়লা শিল্পাঞ্চলের এলাকা ঘুরে দেখলেন রাজ্য বিদ্যুৎ উৎপাদন নিগমের (পিডিসিএল) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর পিবি সালিম। ডেউচায় খনি গড়ার নোডাল সংস্থা হল নিগম। বৃহস্পতিবার এই শিল্পাঞ্চলের চাঁদা মৌজা এলাকা ঘুরে দেখেন সালিম।

প্রশাসন সূত্রে খবর, দ্রুত গতিতে এগিয়ে ডেউচা পাঁচামি কয়লা প্রকল্পের কাজ। বেশ কিছু জায়গায় পরীক্ষামূলক খননের কাজ শেষ হয়ে গিয়েছে। জমি রেজিস্ট্রি, জমির পরিমাণ অনুযায়ী টাকা দেওয়ার পাশাপাশি জমিদাতাদের চাকরি দেওয়ার কাজও এগিয়ে চলেছে।

গত সপ্তাহেই ১২ ও ১৩ নম্বর লটের ২৬৪ জন জমিদাতাদের চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছে। তাঁদের প্রশিক্ষণে পাঠানো হয়েছে। তার পরে এ দিন বিকেল চারটে নাগাদ চাঁদা মৌজা এলাকার জমি ঘুরে দেখলেন সালিম-সহ নিগম, জেলা ও ব্লক প্রশাসনের আধিকারিকেরা।

প্রশাসন সূত্রে খবর, এ দিন সালিম ম্যাপের সঙ্গে মিলিয়ে সমস্ত এলাকা ঘুরে দেখেন। কয়লা শিল্পাঞ্চলের এই জায়গা থেকেই প্রথম কয়লা উত্তোলন শুরু হওয়ার কথা। এখানে অধিকাংশ সরকারি জায়গা রয়েছে। প্রায় আধ ঘণ্টা ছিলেন সালিম। এখানে বেশ কয়েকটি গাছ রয়েছে। প্রশাসন সূত্রে খবর, এগুলি নিয়ে বন দফতরের আধিকারিকদের সঙ্গেও কথা বলেন তিনি।

জমি দেখার পরে সিউড়ি আবদারপুরের নিগমের অফিসে উদ্দেশে রওনা দেন সেলিম। প্রশাসন সূত্রে খবর, এটিই প্রথম সালিমের সাইট ভিজ়িট। এর পরে সিউড়ির আবদারপুরে নিগমের অফিসে চলে যান সালিম। এ দিনই সন্ধ্যায় সেখানে ডেউচা পাঁচামি প্রকল্পের সঙ্গে যুক্ত সমস্ত দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন তিনি। সেখানে প্রকল্পের অগ্রগতি নিয়ে বিশদে আলোচনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohammadbazar Deucha Pachami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE