Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Barabazar Primary Health Center

নলকূপ বিকল, হাসপাতালে জলকষ্ট

স্থানীয়রা জানান, বরাবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তঃবিভাগের বাইরে এক দশক আগে নলকূপ বসানো হয়েছিল।

হাসপাতাল চত্বরে থাকা এই নলকূপটি খারাপ হয়ে পড়ে রয়েছে।

হাসপাতাল চত্বরে থাকা এই নলকূপটি খারাপ হয়ে পড়ে রয়েছে। নিজস্ব চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
বরাবাজার শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ০৮:৪৩
Share: Save:

বিকল হয়ে পড়ে রয়েছে হাসপাতাল চত্বরের নলকূপ। পানীয় জল সংগ্রহ করতে গিয়ে সমস্যায় পড়ছেন রোগীর পরিজন থেকে শুরু করে চিকিৎসক-সহ স্বাস্থ্যকর্মীরা। ক্ষোভের সুরে অনেকে বলেন, “জলের জন্য হাসপাতালের বাইরে ছুটতে হচ্ছে।” দ্রুত ওই নলকূপ সারাইয়ের দাবি তুলেছেন বাসিন্দারা।

স্থানীয়রা জানান, বরাবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তঃবিভাগের বাইরে এক দশক আগে নলকূপ বসানো হয়েছিল। ওই নলকূপ থেকেই পানীয় জল সংগ্রহ করতেন রোগী পরিজনেরা। কিন্তু অভিযোগ, বেশ কিছুদিন ধরে নলকূপটি খারাপ হয়ে পড়ে রয়েছে। চারু মাহাতো, কাঞ্চন হেমব্রমের মতো রোগী পরিজনেরা বলেন, “হাসপাতালের নলকূপ থেকে জল পাচ্ছি না। রোগীকে ছেড়ে অনেক দূর থেকে জল আনতে যেতে হচ্ছে আমাদের। খুবই অসুবিধায় পড়েছি।” হাসপাতালের এক চিকিৎসকও বলেন, “আমরাও সমস্যায় পড়েছি। রোগী ও হাসপাতালের কর্মীদেরও জলের জন্য ঝক্কি পোহাতে হচ্ছে।”

নলকূপ কেন এখনও সারানো হল না, সেই প্রশ্নের উত্তরে বিএমওএইচ (বরাবাজার) শুভাশিস মুদি বলেন, “বিষয়টি ব্লকে ও জনস্বাস্থ্য কারিগরি দফতরেও জানানো হয়েছে। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।” বিডিও (বরাবাজার) ঋদ্ধিবান চট্টোপাধ্যায় বলেন, “সমস্যা আমাদের নজরে রয়েছে। কয়েক দিনের মধ্যেই হাসপাতাল চত্বরে নতুন নলকূপ বসানোর কাজ শুরু হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barabazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE