Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Birbhum Coal Mine Blast

বিস্ফোরক ভর্তি ট্রাকেই বিস্ফোরণ! কয়লাখনিতে ছড়িয়ে রয়েছে দেহাংশ, বীরভূমে উত্তেজনা

সোমবার ভাদুলিয়ার গঙ্গারামচক মাইনিং প্রাইভেট লিমিটেড কোলিয়ারি (জিএমপিএল)-তে কয়লা ভাঙতে গিয়ে বিস্ফোরণে নিহত হয়েছেন অন্তত সাত জন শ্রমিক। স্থানীয় সূত্রে খবর, তাঁদের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। আহত বেশ কয়েক জন শ্রমিক।

ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।

ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বীরভুম শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১২:১৪
Share: Save:

বীরভূমের ভাদুলিয়ার কয়লাখনিতে বিস্ফোরণ। সোমবার সকালের এই ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত সাত জন শ্রমিকের। আহত আরও অনেকে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদেরও উদ্ধার করার চেষ্টা চলছে।

ঘটনাটি ঘটেছে বীরভূমের খয়রাশোল ব্লকের লোকপুর থানার অন্তর্গত ভাদুলিয়া গ্রামে। সোমবার ভাদুলিয়ার গঙ্গারামচক মাইনিং প্রাইভেট লিমিটেড কোলিয়ারি (জিএমপিএল)-তে কয়লা ভাঙতে গিয়ে বিস্ফোরণে নিহত হন সাত জন শ্রমিক। স্থানীয় সূত্রে খবর, তাঁদের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। আহত বেশ কয়েক জন শ্রমিক। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, কয়লা উত্তোলনের সময় কয়লাখনিতে যে বিস্ফোরণ ঘটানো হয়, সে সময়েই কোনও ভাবে অসাবধানতাবশত এই দুর্ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই ঘটনাস্থল ছেড়ে পালিয়েছেন জিএমপিএল-এর আধিকারিক এবং উপর তলার কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদেরও উদ্ধারের চেষ্টা চলছে।

স্থানীয় সূত্রে খবর, কয়লাখনিতে বিস্ফোরণ ঘটানোর জন্য একটিু ট্রাকে করে বিস্ফোরক আনা হয়েছিল। অন্য দিন যে পরিমাণ বিস্ফোরক দু’টি ট্রাকে আনা হয়, সোমবার তা একটি ট্রাকে করেই নিয়ে আসা হয়েছিল। ফলে ওভারলোডিংয়ের জেরেই এই বিস্ফোরণ কি না, প্রশ্ন উঠেছে। ঘটনাকে ঘিরে উত্তপ্ত ভাদুলিয়া। উত্তেজনা ছড়িয়েছে কয়লাখনি এলাকা জুড়ে। ঘটনাস্থলে বহু মানুষ জড়ো হয়েছেন। পুলিশকে দেহ নিয়ে যেতেও বাধা দিচ্ছেন স্থানীয়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum Coal Mine Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE