Advertisement
১০ জুন ২০২৪
West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েত কার দখলে? মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু, থাকবে কেন্দ্রীয় বাহিনী

মঙ্গলবার সকাল ৮টা থেকে গণনা শুরু হবে। প্রথমে গ্রাম পঞ্চায়েত, তার পর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা হবে।

An image of vote count

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ২৩:২৭
Share: Save:

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের গণনা মঙ্গলবার। ২২টি জেলায় ৩৩৯টি ভোট গণনা কেন্দ্রে পঞ্চায়েতের রায় জানা যাবে। মঙ্গলবার সকাল ৮টা থেকে গণনা প্রক্রিয়া শুরু হবে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। তবে কত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী থাকবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি রাজ্য নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের জন্য কমিশনকে প্রস্তাব দিয়েছেন বিএসএফের আইজি।

সকাল ৮টা থেকে গণনা শুরু হবে। প্রথমে গ্রাম পঞ্চায়েত, তার পর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা হবে।

শনিবার রাজ্যে এক দফায় পঞ্চায়েত নির্বাচন হয়েছে। প্রাণহানি,রক্তপাত, বোমাবাজি, সংঘর্ষে তপ্ত বাংলা। ভোটের দিন রাজ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে। ভোট মেটার পরও রাজ্যের বিভিন্ন জেলায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। ব্যালট বাক্স লুট, তাতে জল ঢেলে দেওয়ার মতো ঘটনাও প্রকাশ্যে এসেছে। আবার কোথাও ব্যালট বাক্সে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। বহু বুথে ছাপ্পা ভোটেরও অভিযোগ করা হয়েছে।

সোমবার রাজ্যের ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন রয়েছে। ওই বুথগুলির গণনাও মঙ্গলবার করা হবে। ভোট ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পঞ্চায়েত ভোটের পরের দিনই রবিবার দিল্লি গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপাল দেখা করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Poll Counting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE