Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
private hospitals

বৈধ কাগজপত্র নেই! গঙ্গারামপুর ও বুনিয়াদপুরে একাধিক নার্সিংহোম বন্ধের নির্দেশ দিল জেলা প্রশাসন

প্রশাসনিক সূত্রে খবর, প্রতিদিনই ব্যাঙের ছাতার মতো গঙ্গারামপুর, বংশীহারী-সহ বিভিন্ন এলাকায় গজিয়ে উঠছে বেসরকারি নার্সিংহোম।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গঙ্গারামপুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ২৩:৪১
Share: Save:

বৈধ কাগজপত্র ও অনুমতি না থাকার কারণে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভার একাধিক বেসরকারি নার্সিংহোম বন্ধের নির্দেশ দিল জেলা প্রশাসন। বৃহস্পতিবার এই অভিযান চালানো হয় জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে, বিশেষত বংশীহারি ও গঙ্গারামপুর পুর এলাকায়।

প্রশাসনিক সূত্রে খবর, প্রতিদিনই ব্যাঙের ছাতার মতো গঙ্গারামপুর, বংশীহারী-সহ বিভিন্ন এলাকায় গজিয়ে উঠছে বেসরকারি নার্সিংহোম। যেখানে না আছে কোনও সঠিক পরিকাঠামো, না আছে ২৪ ঘণ্টা চিকিৎসকের সুবিধা। তবুও রমরমিয়ে চলছে নার্সিংহোমের ব্যবসা। মাঝে মাঝেই এই সমস্ত নার্সিংহোমগুলির বিরুদ্ধে ভুল চিকিৎসা বা খারাপ পরিষেবার অভিযোগ ওঠে। বেসরকারি মালিকানাধীন এই নার্সিংহোমগুলির পরিকাঠামোগত সুযোগ-সুবিধা ও বৈধ কাগজপত্র আছে কি না, তা খতিয়ে দেখতে জেলা প্রশাসনের তরফ থেকে মাঝে মাঝেই এই ধরনের অভিযান করা হয়। সেই অভিযানের অঙ্গ হিসেবেই বংশীহারী ও গঙ্গারামপুরের কিছু নার্সিংহোমকে প্রথমে নোটিস করা হয় এবং তার পর সেগুলিকে বন্ধের নির্দেশ দেয় জেলা প্রশাসন।

জেলাশাসক বিজিন কৃষ্ণা বলেন, ‘‘আগামী দিনেও এই ধরনের অভিযান চলবে। বৈধ কাগজপত্র রাখতে হবে প্রতিটি নার্সিংহোমকে এবং এটা একটা রেগুলার মনিটরিংয়ের বিষয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

private hospitals gangarampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE