Advertisement
১০ জুন ২০২৪
Jitendra Tiwari

কয়লা পাচার কাণ্ডে সিআইডি তদন্তে স্থগিতাদেশ, হাই কোর্টের নির্দেশে স্বস্তিতে বিজেপির জিতেন্দ্র তিওয়ারি

একই মামলায় তদন্ত করছে সিবিআই। তাই এই মামলায় এখনই জিতেন্দ্রর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারবে না সিআইডি, জানিয়ে দিয়েছে কলকাতা হাই কোর্ট।

আদালতে স্বস্তি বিজেপির জিতেন্দ্রর।

আদালতে স্বস্তি বিজেপির জিতেন্দ্রর। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৩
Share: Save:

কয়লা পাচার মামলায় সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ কলকাতা হাই কোর্টের। বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে গত ১০ সেপ্টেম্বর নোটিস দিয়ে ভবানী ভবনে হাজির হতে বলেছিল সিআইডি। সেই নোটিসের উপর আপাতত স্থগিতাদেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা।

এই মামলায় নতুন কী পাওয়া গিয়েছে আদালতে তা রিপোর্ট দিয়ে জানাতে হবে সিআইডিকে।

আসানসোল লাগোয়া বিভিন্ন অঞ্চলে কয়লা পাচার সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। ডেকে পাঠানো হয়েছিল বেশ কয়েকজন পুলিশ আধিকারিককেও। এই মামলাতেই কয়লা পাচার-কাণ্ডের তদন্তে জিতেন্দ্রের নাম উঠে আসে বলে সিআইডি সূত্রে জানা গিয়েছিল। সেই কারণেই বিজেপি নেতাকে তলব করা হয়েছিল। কিন্তু প্রতিহিংসার অভিযোগ তুলে হাই কোর্টের দ্বারস্থ হন জিতেন্দ্র। সেই মামলাতেই মঙ্গলবার হাই কোর্টে বিচারপতি মান্থার বেঞ্চ সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ দিল। একই মামলায় তদন্ত করছে সিবিআইও। তাই এই মামলায় এখনই সিআইডি জিতেন্দ্রর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে আদালত।

রাজনৈতিক প্রতিহিংসা মেটাতেই কি তাঁকে তলব করা হয়েছে বলে তিনি মনে করছেন? সিআইডির তলব পাওয়ার পর জিতেন্দ্রকে এই প্রশ্ন করা হলে উত্তরে জিতেন বলেছিলেন, ‘‘এটা রাজ্যের এক জন চতুর্থ শ্রেণির পড়ুয়াও বলে দেবে। যেখানে সিবিআই ইতিমধ্যেই আদালতের তত্ত্বাবধানে তদন্ত করছে, সেখানে হঠাৎ সিআইডির মনে হল আমাদেরও তদন্ত করা উচিত। আর বিজেপির সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের কাছেই সব তথ্য পাবে, তাঁদের সাক্ষী হিসাবে ডাকবে— এটা সকলেই বুঝতে পারছেন কী হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE