Advertisement
১০ সেপ্টেম্বর ২০২৪
Murshidabad Medical College

উত্তেজনা মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে, জুনিয়র ডাক্তার ও রোগী পরিবারের মধ্যে ঝামেলা

হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে দিতে যান রোগী পরিবারের সদস্যেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বহরমপুর থানার পুলিশ। সরিয়ে দেওয়া হয় রোগী পরিবার-পরিজনকে।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ০০:১৭
Share: Save:

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ ঘিরে ছড়াল উত্তেজনা। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ও হাসপাতালে নিরাপত্তার দাবিতে রবিবার নতুন করে অবস্থান বিক্ষোভে বসেন তাঁরা। কিন্তু তাতে চিকিৎসা পরিষেবা ব্যাহত হওয়ায় বিক্ষোভ দেখান রোগী পরিবারের সদস্যেরা। দেওয়া হয় স্লোগানও। হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে দিতে যান রোগী পরিবারের সদস্যেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বহরমপুর থানার পুলিশ। সরিয়ে দেওয়া হয় রোগী পরিবার-পরিজনকে।

জুনিয়র চিকিৎসক বিশাখা মাজেটিয়া বলেন, “আমাদের হাসপাতালেও জুনিয়র ডাক্তারদের পর্যাপ্ত নিরাপত্তা নেই। মাঝেমধ্যেই রোগীর পরিবারের সদস্যেরা অশান্তি করে।” পাল্টা বিক্ষোভ দেখান হাসপাতাল চত্বরে উপস্থিত বেশ কয়েক ব্যক্তি। তাঁদের দাবি, তাঁরা রোগী পরিবারের সদস্য। তাঁদের অভিযোগ, জুনিয়র ডাক্তারদের আন্দোলনের জেরে মিলছে না চিকিৎসা পরিষেবা। দুর্ঘটনাগ্রস্ত রোগীদের দীর্ঘ ক্ষণ ফেলে রাখা হচ্ছে। কিন্তু চিকিৎসা হচ্ছে না।

হাসপাতাল কর্তৃপক্ষের অবশ্য দাবি, সমস্ত পরিষেবা স্বাভাবিক রয়েছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অমিতকুমার দা বলেন, ‘‘উদ্ভূত পরিস্থিতিতে পরিষেবা স্বাভাবিক, এটা বলতে পারছি না। একটু হলেও প্রভাবিত হয়েছে। আমরা চেষ্টা করছি যতটা সম্ভব পরিষেবা স্বাভাবিক রাখার। রোগীর পরিবারের আত্মীয়-স্বজনদেরও জুনিয়র ডাক্তারদের মানসিক অবস্থাকে সম্মান জানাতে হবে। আশা করছি, দ্রুত সমস্যা মিটে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Medical College Berhampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE