Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Suvendu Adhikari

 মুখ্যমন্ত্রীর পরিবারকে ‘চোর’ কটাক্ষ শুভেন্দুর

নন্দীগ্রামের দাউদপুরে বুধবার নন্দীগ্রামে এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে মুখ্যমন্ত্রী ও তার পরিবারকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari.

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ০৮:৫৩
Share: Save:

প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার সূত্রে ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। ওই সম্পত্তিগুলির মূল্য সাড়ে সাত কোটি টাকা। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দিয়ে এমনই দাবি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। পাশাপাশি এ দিন মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিয়ে ওএমআর শিট নিয়ে আরও একাধিক চাঞ্চল্যকর দাবি করেছে আরেক তদন্তকারী সংস্থা সিবিআই।

এর পরই বুধবার নন্দীগ্রামের দাউদপুরে বুধবার নন্দীগ্রামে এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে মুখ্যমন্ত্রী ও তার পরিবারকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুভেন্দু বলেন,‘‘আদালতে মুখ্যমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের সংস্থার আর্থিক দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। ৭ কোটি ৫৬ লক্ষ টাকার সম্পত্তি অ্যাটাচমেন্ট হয়েছে। মুখ্যমন্ত্রী ও তার পরিবারের সদস্যেরা চোর।" বিরোধী নেতার এই মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র তথা দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ মন্তব্য করেন, ‘‘কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে চাপ সৃষ্টি করে এ সব করানো হচ্ছে।’’

শাসক দলের নবীন ও প্রবীণ দ্বন্দ্ব প্রসঙ্গ উঠলে শুভেন্দু বলেন,‘‘ভাইপোর সঙ্গে পিসির রীতিমতো যোগাযোগ আছে। আসলে দুর্নীতি থেকে মানুষের দৃষ্টি ঘোরানোর জন্য এই সব করা হচ্ছে। মন্দির প্রতিষ্ঠা নিয়ে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে যেসব সনাতনী আবেগ তৈরি হয়েছে, তার থেকে মুখ ঘোরানোর জন্যও এই সব করা হচ্ছে।" এ ব্যাপারে কুণাল ঘোষের পাল্টা মন্তব্য, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন হাতেনাতে পাচ্ছেন মানুষ। কেন্দ্র ও রাজ্যের উন্নয়নের পার্থক্যটা তাঁরা বুঝতে পারছেন। সেই জন্য তাঁদের নজর ঘোরাতেই বিজেপি ‘রাম মন্দির-রাম মন্দির’ বলে চিৎকার করছে।"

এ দিন অনুষ্ঠানের মঞ্চ থেকে শুভেন্দু দাবি করেন, ‘‘বিধানসভা ভোটে শুধুমাত্র আমাকে ভোট দেওয়ার জন্য চিল্লগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতি কে খুন হতে হয়েছিল। যারা এই কাজ করেছিল তারা নন্দীগ্রাম ছাড়া হয়েছে। নন্দীগ্রামে কোনও হিংসা হতে দেব না।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mamata Banerjee TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE