Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Eastern Railway

লিলুয়াতে লাইনচ্যুত ফাঁকা লোকাল, হাওড়া-বর্ধমান মেন লাইনে ব্যাহত ট্রেন চলাচল, ভোগান্তি যাত্রীদের

হাওড়া-বর্ধমান মেন শাখায় আপাতত আপ লাইন ধরে ধীর গতিতে ট্রেন এগোলেও বেশ কিছু সময় ধরেই ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ। অফিসের ব্যস্ত সময়ে এই ঘটনায় ভোগান্তির মুখে পড়েছেন যাত্রীরা।

ব্যান্ডেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে ডাউন বর্ধমান লোকাল।

ব্যান্ডেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে ডাউন বর্ধমান লোকাল। ছবি: রানা দত্তগুপ্ত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ০৮:৩৩
Share: Save:

ব্যস্ত সময়ে ফের লোকাল ট্রেন পরিষেবায় বিভ্রাট। সকাল ৭টা ৫ মিনিট নাগাদ পূর্ব রেলের হাওড়া ডিভিশনে লিলুয়া স্টেশনের কাছে একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়েছে। ফলে হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। আপাতত আপ লাইন ধরে ধীর গতিতে ট্রেন এগোলেও বেশ কিছু সময় ধরেই ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। অফিসের ব্যস্ত সময়ে এই ঘটনায় ভোগান্তির মুখে পড়েছেন যাত্রীরা। আধ ঘণ্টা পর ডাউন লাইনে এক এক করে ট্রেন ছাড়তে শুরু করে। তবে ধীর গতিতে চলছে ট্রেন। সামনে পর পর ট্রেন দাঁড়িয়ে থাকায় সমস্যা হচ্ছে।

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে শেওড়াফুলি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে যাচ্ছিল একটি ফাঁকা লোকাল ট্রেন। লিলুয়া স্টেশনের কাছে ট্রেনটির ডাউন মেন লাইন থেকে রিভার্স লাইনে ওঠার কথা ছিল। কিন্তু সকাল ৭টা ৫ মিনিট নাগাদ ট্রেনটি লাইনচ্যুত হয়। ফলে ডাউন লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। বিভিন্ন স্টেশনে পর পর দাঁড়িয়ে পড়ে ব্যান্ডেল, বর্ধমান লোকাল।

রেলের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই একটি ‘অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন’ ঘটনাস্থলে গিয়েছে। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে বলেও আশ্বস্ত করেছেন রেল কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র বলেন, “দ্রুত গতিতে পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। কী কারণে লোকাল ট্রেনটি লাইনচ্যুত হল, সবিস্তারে তার তদন্ত করে দেখা হবে। যাত্রী এবং রেলকর্মীদের সুরক্ষা সর্বদাই অগ্রাধিকার পেয়ে এসেছে। তার জন্য আমাদের যা যা প্রয়োজনীয়, আমরা তা করব।”

সর্বশেষ খবর অনুযায়ী, ডাউন লাইনে সকাল ৮টা ১৮ মিনিট থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। হাওড়া থেকে ছাড়া ট্রেনগুলিকে বেলুড় স্টেশন পর্যন্ত নিয়ে আসা হচ্ছে হাওড়া-বর্ধমান আপ কর্ড লাইন দিয়ে। তার পর ট্রেনগুলিকে তোলা হচ্ছে হাওড়া-বর্ধমান আপ লাইনে। ডাউন লাইনে ট্রেনের চাকা গড়ালেও শ্রীরামপুর, উত্তরপাড়ার মতো স্টেশনে থমকে রয়েছে হাওড়ামুখী একাধিক ট্রেন। বেলা ১১টা ২ মিনিটে হাওড়ায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে দাবি করেছে রেল। যদিও যাত্রীরা তা মানতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Railway Bardhaman Train Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE