Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
সাংবাদিক সম্মেলনে আন্দোলনকারী চিকিৎসকেরা।

সাংবাদিক সম্মেলনে আন্দোলনকারী চিকিৎসকেরা। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০২:১৩ key status

আন্দোলন চলবে

যত দিন না সব দাবি মেনে নেওয়া হবে তত দিন আন্দোলন চলবে বলে জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা। বললেন, ‘‘আমাদের তরফ থেকে আলোচনার পথ সব সময় খোলা রয়েছে। যত দ্রুত এর সমাধান করা যায়। মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানি থেকেই বোঝা গিয়েছে আমাদের দাবি কতটা ন্যায়সঙ্গত। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আমরা এখানেই থাকছি।’’

timer শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০২:০৩ key status

ছাত্র সংসদ নির্বাচনের দাবি

রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন এবং ছাত্র সংসদ গঠন হোক। এই নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বেশ কিছু ক্ষণ আলোচনাও হয় কিন্তু কোনও সিদ্ধান্তে আসা যায়নি। পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টর্স ফ্রন্টের তরফের দাবি, রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন এবং ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিনিধি চয়ন করা হোক। আরজি করের মতো ঘটনা ভবিষ্যতে আর যেন না হয়, তার জন্য এই পদক্ষেপ প্রয়োজন।

Advertisement
timer শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০১:৫৩ key status

ফের চিঠি দেওয়া হবে রাজ্য সরকারকে

আন্দোলনকারী ডাক্তারেরা জানালেন,  আমাদের চতুর্থ এবং পঞ্চম দফা দাবি এবং স্বাস্থ্যসচিবকে নিয়ে আমাদের যে দাবি ছিল, তা নিয়ে ফের আলোচনায় বসতে চাই। রাজ্য সরকারের সঙ্গে এ বিষয়ে আরও আলোচনা প্রয়োজন। বুধবার সকালের মধ্যে লিখিত দাবিপত্র পাঠানো হবে রাজ্য সরকারের কাছে। আমরা কাজে ফিরতে চাই, আমরা চাই অতি দ্রুততার সঙ্গে এই অচলাবস্থা কাটুক।

timer শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩৬ key status

সাংবাদিক সম্মেলন করছেন ডাক্তারেরা

জিবি বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন ডাক্তারেরা। তাঁরা বলেন, “গত ৩৯ দিন ধরে এই আন্দোলন চলছে। আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা হয়েছে। মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পাঁচ দফা দাবি নিয়ে সোমবার আলোচনা হয়েছে।হাসপাতালের নিরপত্তা ব্যবস্থা নিয়ে সুপ্রিম কোর্টেও সমলোচনা হয়েছে।”

timer শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৫৯ key status

সাংবাদিক বৈঠক করবেন জুনিয়র ডাক্তারেরা

প্রায় শেষের পথে জুনিয়র ডাক্তারদের জিবি বৈঠক। আর কিছু ক্ষণের মধ্যেই সাংবাদিক সম্মেলন করবেন তাঁরা। কর্মবিরতি কি উঠে যাবে না চলবে, জানা যাবে শীঘ্রই

timer শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৩ key status

‘শুনানি সন্তোষজনক’

স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানরত আরজি করের সার্জারি বিভাগের জুনিয়র ডাক্তার দেবদূত ভদ্র বলেন, ‘‘মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি যথেষ্ট সন্তোষজনক। আইনজীবী আমাদের সমস্যাগুলো যথাযথ ভাবে আদালতে তুলে ধরেছেন। আমরা জিবি করে আমাদের পরবর্তী সিদ্ধান্ত জানাব। তবে আরজি করে যা যা নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে, তার সবটা এখনও হয়নি। পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি কিংবা নিরাপত্তারক্ষী এখনও মোতায়েন হয়নি। আমরা চাই সেগুলো দ্রুত করা হোক।’’

Advertisement
timer শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:২০ key status

অপসারিত বিনীত

জুনিয়র ডাক্তারদের দাবি মেনে কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে অপসারণ করা হয়েছে বিনীত গোয়েলকে। এ বার জিবি বৈঠক চলছে আন্দোলনকারীদের। তার পরেই কর্মবিরতি নিয়ে সিদ্ধান্ত। 

timer শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:১৮ key status

নির্দেশ কার্যকর হওয়ার পর সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রীর কাছে সোমবার পাঁচ দফা দাবি জানিয়ে এসেছিলেন জুনিয়র ডাক্তারেরা। যার মধ্যে অন্যতম ছিল কলকাতা পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গোয়েলের অপসারণ। পাশাপাশি, ডিসি নর্থের অপসারণ। এ-ও জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশ কার্যকর হওয়ার পরেই কর্মবিরতি বা আন্দোলন নিয়ে সিদ্ধান্ত নেবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE