Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Truck Accidents

অতিরিক্ত জিনিস বোঝাইয়ের জেরেই দুর্ঘটনা? উঠছে প্রশ্ন

শনিবার সন্ধ্যায় দত্তপুকুর থানা এলাকার স্টেশন রোডে এক নম্বর রেলগেটের কাছে বালি ভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পুলিশ জানিয়েছে, ট্রাকটি দত্তপুকুর ১ নম্বর রেলগেট পেরিয়ে নীলগঞ্জের দিকে যাচ্ছিল।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৮:১১
Share: Save:

অতিরিক্ত জিনিস বোঝাই করার কারণেই কি উল্টে গিয়েছিল ট্রাক? শনিবার রাতে দত্তপুকুরে দুর্ঘটনার পরে এই প্রশ্ন তুলছেন এলাকাবাসী। পুলিশের অবশ্য দাবি, বৃষ্টিতে নরম মাটির জেরেই দুর্ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যায় দত্তপুকুর থানা এলাকার স্টেশন রোডে এক নম্বর রেলগেটের কাছে বালি ভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পুলিশ জানিয়েছে, ট্রাকটি দত্তপুকুর ১ নম্বর রেলগেট পেরিয়ে নীলগঞ্জের দিকে যাচ্ছিল। ট্রাক উল্টে বালি চাপা পড়েন তিন পথচারী। তাঁদের উদ্ধার করেন স্থানীয়েরা। বারাসত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দু’জনকে মৃত বলে জানান। এক জনের চিকিৎসা চলছে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম বাপি রায়চৌধুরী ও রজত হালদার। দু’জনেই কাশিমপুর এলাকার বাসিন্দা। দত্তপুকুর রেলবাজার থেকে ফিরছিলেন। ঘটনার পরে পালান ট্রাকের চালক ও খালাসি।

স্থানীয়দের অভিযোগ, অতিরিক্ত সাদা বালি বোঝাই করা হয়েছিল ট্রাকটিতে। তার জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় সেটি। অন্য গাড়িকে জায়গা দিতে গিয়ে ফুটপাতে নামতেই চাকা বসে যায় নরম মাটিতে। স্থানীয় বাসিন্দা সুভাষ দাস বলেন, ‘‘ট্রাকের চাকা বসে গেলে চালক নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ট্রাকে বালির পরিমাণ বেশি থাকায় এই ঘটনা।’’ পুলিশের নজর এড়িয়ে কী ভাবে অতিরিক্ত বালি বোঝাই ট্রাক দত্তপুকুর স্টেশন রোডে ঢুকল, সে প্রশ্ন উঠছে। পুলিশ অবশ্য অতিরিক্ত মাল বোঝাইয়ের কথা মানতে চায়নি। এক পুলিশ আধিকারিকের দাবি, বৃষ্টিতে মাটি নরম থাকায় চাকা ঢুকে যায়। চালক গাড়ির নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Truck accident Road accidents Truck Overloading
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE