Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Metro

রবীন্দ্র সরোবরে যাত্রী-সহ মেট্রো আটকে পড়ে বিপত্তি, বেশ কিছু ক্ষণ পরে স্বাভাবিক পরিষেবা

যান্ত্রিক গোলযোগের কারণে কলকাতা মেট্রো পরিষেবায় বিঘ্ন। রবীন্দ্র সরোবর স্টেশনে একটি মেট্রো আটকে পড়েছিল। যাত্রীদের সেখান থেকে সরিয়ে সমস্যার সমাধান করা হয়।

কালীঘাটে দাঁড়িয়ে থাকা মেট্রোয় ভিড়।

কালীঘাটে দাঁড়িয়ে থাকা মেট্রোয় ভিড়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৩:২৪
Share: Save:

কলকাতা মেট্রোয় আবার যান্ত্রিক গোলযোগ। বেশ কিছু ক্ষণ থমকে থাকে পরিষেবা। ডাউন লাইনে দক্ষিণশ্বর থেকে ময়দান পর্যন্ত মেট্রো চলছিল। তবে ময়দানের পর থেকে পরিষেবা বন্ধ ছিল। ফলে শুক্রবার ব্যস্ত সময়ে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, একটি মেট্রো যান্ত্রিক গোলযোগের কারণে রবীন্দ্র সরোবর স্টেশনে আটকে পড়ে। এগোতে পারছিল না মেট্রোটি। সেই কারণেই এই বিপত্তি। কিছু ক্ষণ পর পরিষেবা স্বাভাবিক হয়েছে।

মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শুক্রবার যান্ত্রিক গোলযোগের কারণে একটি মেট্রো রবীন্দ্র সরোবর স্টেশনে দাঁড়িয়ে পড়ে। যাত্রীদের সেখান থেকে সরিয়ে মেট্রোটি কালীঘাট স্টেশনে নিয়ে যাওয়া হয়। এর ফলে ডাউন লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। ময়দান থেকে দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো চলেছে। বাকি স্টেশনে পরিষেবা বন্ধ রাখতে হয়েছে। তবে আপ লাইনে পরিষেবা স্বাভাবিক ছিল বলে জানিয়েছেন তিনি।

মেট্রো যাত্রীদের বক্তব্য, ডাউন লাইনে গোলযোগের কারণে আপ লাইনেও মেট্রো পরিষেবায় বিঘ্ন ঘটেছে। ট্রেন ধীরে চলছিল। নেতাজি স্টেশন থেকেই ট্রেন পর পর দাঁড়িয়ে পড়েছিল। অন্তত ১৫ থেকে ২০ মিনিট বিভিন্ন স্টেশনে মেট্রো দাঁড়িয়ে থাকে। ফলে স্টেশনে স্টেশনে ভিড় বাড়তে থাকে। অনেকে মেট্রো থেকে নেমেও যান। ময়দান দিয়ে আপ লাইনের মেট্রো আবার ঘুরিয়ে দেওয়া হয় বলে আপ লাইনেও মেট্রোর গতি শ্লথ হয়ে পড়ে।

যান্ত্রিক গোলযোগের খবর পেয়ে মেট্রোর ইঞ্জিনিয়ারেরা রবীন্দ্র সরোবরে পৌঁছন। কী কারণে মেট্রোটি দাঁড়িয়ে পড়ে, কী গোলযোগ হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়। ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Dakshineswar Maidan Rabindra Saobar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE