Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Durga Puja 2024

বাড়ছে মেট্রো, ভিড় সামলাতে ভ্রাম্যমাণ কাউন্টার

পুজোর দিনে বিভিন্ন স্টেশনের ভ্রাম্যমাণ কাউন্টার থেকে কিউ আর কোডনির্ভর কাগজের টিকিট দেওয়া হবে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ০৫:৫২
Share: Save:

রেক রক্ষণাবেক্ষণের কারণে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এসপ্লানেড থেকে হাওড়া ময়দানের মধ্যে দৈনিকট্রেনের সংখ্যা সাময়িক ভাবে ১৩০টি থেকে কমানো হয়েছিল। পরে তা বাড়িয়ে ১১৮টি করা হয়। তবেপুজোর আগে ভিড়ের কারণেশনিবার থেকে ওই পথে মেট্রোর সংখ্যা বাড়িয়ে ১৩০টি করা হয়েছে।রবিবার ৮২টি ট্রেন চললেও আজ, সোমবার থেকে বুধবার পর্যন্ত দিনে ১৩০টি ট্রেন চলবে। বৃহস্পতিবার থেকে পুজোর সূচি মেনে চলবে মেট্রো। পুজোর দিনে এসপ্লানেড থেকে হাওড়া ময়দানের মধ্যে দুপুর দেড়টা থেকে রাত ১টা ৪৫ মিনিট পর্যন্ত পরিষেবা মিলবে।

পুজোর দিনে বিভিন্ন স্টেশনের ভ্রাম্যমাণ কাউন্টার থেকে কিউ আর কোডনির্ভর কাগজের টিকিট দেওয়া হবে। ভিড় বেশি হয়, এমন স্টেশনে বিশেষ টিকিট বুকিং টার্মিনাল হাতে টিকিট বিক্রি করবেন মেট্রোকর্মীরা। দক্ষিণেশ্বর, দমদম, বেলগাছিয়া, শোভাবাজার-সুতানুটি, এসপ্লানেড, রবীন্দ্র সদন, যতীন দাস পার্ক, কালীঘাট স্টেশনে বিশেষ টার্মিনাল ব্যবহার করে টিকিট কাটার সুবিধা মিলবে। হাওড়া ময়দান ও হাওড়া স্টেশনেও ওই ব্যবস্থায় টিকিট মিলবে। কলকাতা মেট্রোয় মোট ২৩টি এমন টার্মিনাল আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE