Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Metro Service

ফের মেট্রো বিভ্রাট! রেকের ব্রেক সমস্যার জেরে আপ লাইনে আধ ঘণ্টা বন্ধ ছিল পরিষেবা, সমস্যায় যাত্রীরা

মেট্রোরেল সূত্রে খবর, শুক্রবার বিকেল ৪টে ৫৬ মিনিট নাগাদ দক্ষিণেশ্বরগামী একটি রেকে ব্রেক সমস্যা দেখা দেয়। রবীন্দ্রসরোবর স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি।

Dakshinwswar-bound Metro stopped at Rabindra Sarobar station due to brake binding

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৭:৫৯
Share: Save:

আবার মেট্রো বিভ্রাট কলকাতায়। রবীন্দ্র সরোবর স্টেশনে একটি রেকের ব্রেক সমস্যা দেখা দেয়। তার ফলে আপ লাইনের ট্রেন চলাচল শুক্রবার বিকেলে আধ ঘণ্টার উপর বন্ধ ছিল। বিপাকে পড়েন অফিস ফেরত যাত্রীরা।

মেট্রোরেল সূত্রে খবর, শুক্রবার বিকেল ৪টে ৫৬ মিনিট নাগাদ দক্ষিণেশ্বরগামী একটি রেকে ব্রেক সমস্যা দেখা দেয়। রবীন্দ্রসরোবর স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। ৮ মিনিট ধরে স্টেশনে দাঁড়িয়ে থাকে রেকটি। ব্রেক সমস্যা সমাধানের চেষ্টা করা হয়। কিন্তু শেষ পর্যন্ত তা মেরামত করা সম্ভব হয়নি। ফলে রেক খালি করে দেওয়া হয় পুরোপুরি।

এই বিভ্রাটের জেরে আপ লাইনে পর পর দাঁড়িয়ে পরে একের পর এক ট্রেন। স্টেশনে স্টেশনে পরিষেবা বিভ্রাটের কথা ঘোষণাও করা হয়। বন্ধ করে দেওয়া হয় লাইনের টিকিট দেওয়াও। আধ ঘণ্টা পরিষেবা বন্ধ থাকার পর আবার পরিষেবা স্বাভাবিক হয় বলে জানান মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেল কর্তৃপক্ষ পরিষেবা স্বাভাবিকের কথা জানালেও সময়মতো ট্রেন চলছে না বলে অভিযোগ যাত্রীদের। তাঁদের কথায়, দক্ষিণেশ্বরগামী ট্রেনগুলি প্রতি স্টেশনে অন্তত পাঁচ মিনিট করে দাঁড়াচ্ছে। ট্রেনে থাকা যাত্রীরা বিরক্ত। আপ লাইনে পরিষেবা বিভ্রাটের কারণে অফিস ফেরত যাত্রীরা বিপাকে পড়েন। কেউ কেউ মেট্রো ছেড়ে সড়কপথ ধরেন। কখনও মেট্রোতে ঝাঁপ, আবার কখনও প্রষুক্তিগত সমস্যার কারণে পরিষেবা ব্যাঘাত ঘটে। অফিসটাইমেই এমন ঘটনা বেশি ঘটে বলে দাবি নিত্যযাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata metro services Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE