Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

সিবিআই দফতরে আরজি করের স্বাস্থ্যকর্মী, ঘটনার রাতে চিকিৎসকের বিভাগেই ছিলেন ডিউটিতে

ঘটনার রাতে চেস্ট মেডিসিন বিভাগে রোগী নিয়ে গিয়েছিলেন ওই মহিলা কর্মী। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সিজিও দফতরে তলব করেছিলেন তদন্তকারীরা।

আরজি কর মেডিক্যাল কলেজ।

আরজি কর মেডিক্যাল কলেজ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২০:১৬
Share: Save:

আরজি কর-কাণ্ডে এ বার সিবিআইয়ের দফতরে মঙ্গলবার হাজিরা দিলেন সেই হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী। ঘটনার রাতে চেস্ট মেডিসিন বিভাগে রোগী নিয়ে গিয়েছিলেন ওই মহিলা কর্মী। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সিজিও দফতরে তলব করেছিলেন তদন্তকারীরা। সেখান থেকে বেরিয়ে তিনি দাবি করেন, নির্যাতিতাকে কখনও দেখেননি। অভিযুক্তকেও চেনেন না।

মঙ্গলবার সিজিও দফতরে হাজির দেন স্বাস্থ্যকর্মী। ছেলেকে সঙ্গে নিয়ে হাজিরা দিতে এসেছিলেন তিনি। জিজ্ঞাসাবাদের মাঝে দফতর থেকে বেরিয়েছিলেন ওই মহিলা। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই স্বাস্থ্যকর্মী জানান, ৮ অগস্ট রাতে চেস্ট মেডিসিন বিভাগে রোগী নিয়ে গিয়েছিলেন তিনি। ওই চেস্ট মেডিসিন বিভাগেই কর্মরত ছিলেন নির্যাতিতা। তবে তাঁকে কখনও দেখেননি বলেই জানিয়েছেন স্বাস্থ্যকর্মী। তাঁর কথায়, ‘‘আমাকে সে দিন চেস্ট মেডিসিন বিভাগে ডিউটি দিয়েছিল। সিস্টার আমাকে রোগী নিয়ে যেতে বলেছিলেন। রাত ৯টা নাগাদ ওই বিভাগ থেকে রোগী নিয়ে আমি এক্স-রে করাতে গিয়েছিলাম।’’

ওই মহিলা হাসপাতালের জেনারেল ডিউটি অ্যাসিসট্যান্ট (জিডিএ) কর্মী। রোগীদের হুইলচেয়ার, স্ট্রেচার নিয়ে যান। ঘটনার রাতে সেই রোগী নিতেই চেস্ট মেডিসিন বিভাগে গিয়েছিলেন। তবে তিনি দাবি করেছেন, রোগী নিয়ে যাতায়াতের সময় কিছু দেখেননি। নির্যাতিতা বা অভিযুক্তকে দেখেননি। পরের দিন, ৯ অগস্ট ঘটনা প্রকাশ্যে আসার পর তাঁকে ফোন করে এক নার্স ডেকে পাঠিয়েছিলেন বলে দাবি করেছেন মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE