Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Mysterious Death

নেশামুক্তি কেন্দ্রে তরুণীর মৃত্যুতে তদন্ত রিপোর্ট তলব

মৃতার পরিবারের আইনজীবীর অভিযোগ, মৃত্যুর পরের দিন তরুণীর পরিবারকে খবর দেওয়া হয়েছিল। পরিবারকে না জানিয়েই দেহ সরানো হয়। ওই নেশামুক্তি কেন্দ্রে ওড়না এবং কাচের চুড়ি জাতীয় জিনিসপত্র আবাসিকদের কাছে রাখা নিষিদ্ধ ছিল।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩২
Share: Save:

নেশামুক্তি কেন্দ্রে তরুণীর রহস্য-মৃত্যুতে পুলিশের কাছ থেকে তদন্ত রিপোর্ট তলব করল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ জানিয়েছেন, আগামী ১১ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি হবে। সে দিনই পুলিশকে রিপোর্ট জমা দিতে হবে। আদালতের খবর, গত ৩১ মে ঠাকুরপুকুরের একটি নেশামুক্তি কেন্দ্রে পৌলোমী ধর (২৮) নামে এক তরুণীর অস্বাভাবিক মৃত্যু হয়। তরুণীর বাবার অভিযোগ, মেয়ের মৃত্যু নিয়ে নানা প্রশ্ন থাকলেও পুলিশ ঠিক মতো তদন্ত করছে না। তাই তিনি হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন।

মৃতার পরিবারের আইনজীবীর অভিযোগ, মৃত্যুর পরের দিন তরুণীর পরিবারকে খবর দেওয়া হয়েছিল। পরিবারকে না জানিয়েই দেহ সরানো হয়। ওই নেশামুক্তি কেন্দ্রে ওড়না এবং কাচের চুড়ি জাতীয় জিনিসপত্র আবাসিকদের কাছে রাখা নিষিদ্ধ ছিল। তা হলে ওই তরুণীর গলায় ওড়নার ফাঁস এল কী ভাবে? তরুণীর দেহের ময়না তদন্তের রিপোর্টও পরিবারকে দেওয়া হয়নি বলে অভিযোগ। তাই এ ব্যাপারে আদালতের নজরদারিতে তদন্তের আর্জি জানান তিনি। সরকারি কৌঁসুলি দাবি করেন, মৃত্যুর তদন্ত চলছে। ময়না তদন্তের ভিডিয়ো রেকর্ডিং করা হয়েছে। উভয় পক্ষের বক্তব্য শোনার পরেই তদন্ত রিপোর্ট এবং অন্যান্য নথি তলব করেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Rehabilitation centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE