Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Police

পুলিশকর্মীকে মেরে মাথা ফাটিয়ে দিল দুষ্কৃতী, উত্তর কলকাতায় টহল দিতে গিয়ে বিপদে স্বয়ং বিপত্তারণ!

রক্তাক্ত পুলিশকর্মীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। তবে এই ঘটনায় প্রশ্ন উঠেছে খোদ পুলিশের নিরাপত্তা নিয়েই।

রাস্তার ধারে পড়ে রয়েছে আক্রান্ত পুলিশকর্মীর বাইক। ডান দিকে, হাসপাতালে চিকিৎসাধীন সেই পুলিশকর্মী।

রাস্তার ধারে পড়ে রয়েছে আক্রান্ত পুলিশকর্মীর বাইক। ডান দিকে, হাসপাতালে চিকিৎসাধীন সেই পুলিশকর্মী। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১১:৫২
Share: Save:

কেউ আইন নিজের হাতে তুলে নিয়ে বেপরোয়া শাস্তি দিচ্ছেন। কোথাও আইনের রক্ষক নিজেই রাস্তায় পড়ে মার খাচ্ছেন। বুধবার খাস কলকাতায় এক পুলিশকর্মীকে মারধর করে মাথা ফাটিয়ে দিয়েছে দুষ্কৃতীরা। ভোরবেলায় উত্তর কলকাতার বড়তলা থানা এলাকায় টহল দিতে বেরিয়েছিলেন ওই পুলিশকর্মী। সেই সময়েই দুষ্কৃতীরা চড়াও হয় তাঁর উপরে।

ওই পুলিশকর্মীর নাম দেবাশিস মণ্ডল। তিনি কলকাতা পুলিশের কনস্টেবল। ভোরের দিকে শহরের বিভিন্ন এলাকায় যেমন পুলিশি টহল চলে, বুধবার সেই দায়িত্ব বর্তেছিল তাঁর উপর। বাইক নিয়ে শোভাবাজারের কাছে বড়তলা এলাকায় টহলে বেরিয়েছিলেন তিনি। সাধারণত এই ধরনের টহলে এক একটি দলে দু’জন করে পুলিশকর্মী থাকেন। কিন্তু দেবাশিস সম্ভবত ঘটনার সময় একাই ছিলেন। রাস্তায় তিনি দুষ্কৃতীদের মুখোমুখি হন। তাদের কুকর্মে বাধা দেওয়াতেই পাল্টা আক্রমণের শিকার হন ওই পুলিশকর্মী।

রক্তাক্ত পুলিশকর্মীকে পরে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। তবে ঘটনাটি প্রশ্ন তুলেছে খোদ পুলিশের নিরাপত্তা নিয়েই। এক দিকে রাজ্যে জেলায় জেলায় ঘটে-যাওয়া কিছু ‘দাদাগিরি’র ঘটনা এবং অন্য দিকে দুষ্কৃতীদের হাতে পুলিশের মার খাওয়ার ঘটনাকে পাশাপাশি রেখে পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্নও তুলছেন কেউ কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE