Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

আরজি করে ভাঙচুরের ঘটনায় ধৃতের সংখ্যা বেড়ে ২৪, সমাজমাধ্যম ধরিয়ে দিল তিন জনকে

শুক্রবার সকালেই কলকাতা পুলিশ জানিয়েছিল, আরজি করের হামলার ঘটনায় ১৯ জনকে গ্রেফতার করেছে। তবে দুপুরের মধ্যেই সেই সংখ্যা আরও পাঁচ বেড়ে গেল।

আরজি করে ভাঙচুরের ঘটনায় গ্রেফতার আরও পাঁচ।

আরজি করে ভাঙচুরের ঘটনায় গ্রেফতার আরও পাঁচ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৫:৩১
Share: Save:

আরজি করে হামলার ঘটনায় ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪। নতুন করে যাঁদের গ্রেফতার করা হয়েছে, তাঁদের মধ্যে সমাজমাধ্যমের সাহায্যে তিন জনকে ধরা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। শুক্রবার সকালেই কলকাতা পুলিশ জানিয়েছিল, আরজি করের হামলার ঘটনায় ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে দুপুরের মধ্যেই সেই সংখ্যা বেড়ে হল ২৪।

চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে বুধবার মধ্যরাতে ‘মেয়েদের রাত দখল’ শীর্ষক কর্মসূচি চলছিল। সেই সময়েই আরজি কর হাসপাতালের জরুরি বিভাগের গেট ভেঙে ভিতরে ঢুকে তাণ্ডব চালান একদল ব্যক্তি। তছনছ করা হয় হাসপাতালের জরুরি বিভাগের টিকিট কাউন্টার, এইচসিসিইউ (হাইব্রিড ক্রিটিক্যাল কেয়ার ইউনিট), সিসিইউ (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) এবং ওষুধের স্টোররুমও। হামলা চালানো হয় হাসপাতালের বাইরের চত্বরে। ভাঙচুর করা হয় আরজি করের পুলিশ ফাঁড়ি, এমনকি চিকিৎসককে ধর্ষণ ও খুনে দোষীদের শাস্তির দাবিতে আন্দোলনকারী পড়ুয়াদের মঞ্চও! পাশাপাশি পুলিশের গাড়ি ভাঙচুর এবং পুলিশকর্মীদের উপর হামলাও চালানো হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। হামলাকারীদের খুঁজতে পুলিশ সমাজমাধ্যমের সাহায্য নেয়। ঘটনার সময়কার বিভিন্ন ভিডিয়ো থেকে হামলাকারীদের শনাক্ত করে ‘সন্ধান চাই’ বলে পোস্ট করে কলকাতা পুলিশ। সকলের কাছে অনুরোধ করা হয়, ওই হামলাকারীদের সম্পর্কে কোনও তথ্য থাকলে তা যেন থানায় জানান। পুলিশের দাবি, এই পোস্টে সাড়া মিলেছে। অনেকেই হামলাকারীদের সম্পর্কে তথ্য দিয়েছেন। সেই তথ্যের ভিত্তিতে হামলাকারীদের গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE