Advertisement
১১ জুন ২০২৪
Khela Habe

Khela Hobe Diwas: ত্রিপুরাতেও হবে 'খেলা হবে দিবস', ঘোষণা তৃণমূলের

২১ জুলাই শহিদ দিবসের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, প্রতি বছর ১৬ অগস্ট পশ্চিমবঙ্গে পালিত হবে ‘খেলা হবে দিবস'।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ মতো ত্রিপুরাতেও ‘খেলা হবে দিবস’ পালন করতে তৃণমূল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ মতো ত্রিপুরাতেও ‘খেলা হবে দিবস’ পালন করতে তৃণমূল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৪:০৯
Share: Save:

‘খেলা হবে’ স্লোগান দিয়ে তৃতীয় বারের জন্য বাংলার ক্ষমতায় এসেছে তৃণমূল। ২১ জুলাই শহিদ দিবসের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, প্রতি বছর ১৬ অগস্ট পশ্চিমবঙ্গে পালিত হবে ‘খেলা হবে দিবস’। এ বার সেই কর্মসূচি পালন করার কথা ঘোষণা করল ত্রিপুরা প্রদেশ তৃণমূল। মঙ্গলবার এক ভিডিও বার্তায় ত্রিপুরা প্রদেশ তৃণমূলের সভাপতি আশিসলাল সিংহ বলেছেন, ‘‘২১ জুলাই আমাদের দলের সু্প্রিমো মমতাদি 'খেলা হবে দিবস' ঘোষণা করেছেন। এমন ঘোষণার পর ছাত্র-যুবদের মধ্যে এক অদ্ভুত উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তাই আমরা ঠিক করেছি, আগামী ১৬ অগস্ট ত্রিপুরার পাহাড় থেকে সমতল 'খেলা হবে দিবস' পালন করব।’’

১৬ অগস্ট ত্রিপুরার বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করবেন সেখানকার তৃণমূল নেতারা। ওই দিন সে রাজ্যের তৃণমূল নেতৃত্বের উদ্যোগে বেশ কিছু ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আশিসলাল। তিনি আরও বলেন, ‘‘খেলা তো ত্রিপুরার শুরু হয়ে গিয়েছে। সেই খেলার গতি আরও বাড়িয়ে দেওয়ার জন্যই ১৬ অগস্টকে বেছে নিয়েছি আমরা।’’ প্রসঙ্গত, ভোটে জয়ের পর বিধানসভার বাজেট অধিবেশনের বক্তৃতাতেও ‘খেলা হবে দিবস’ পালনের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে জানিয়েছিলেন, পরে 'খেলা হবে দিবস'-এর দিনক্ষণ ঘোষণা করা হবে। সেই মতোই ২১ জুলাই তিনি ঘোষণা করেছেন, ১৬ অগস্ট 'খেলা হবে দিবস' পালন করবে তাঁর সরকার। ওই দিন বিভিন্ন ক্লাব সংগঠনের হাতে সরকারি উদ্যোগে ক্রীড়া সরঞ্জাম দেওয়া হবে। কিন্তু ত্রিপুরায় এই কর্মসূচি পালিত হবে দলীয় উদ্যোগেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC AITC Khela Habe Khela Hobe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE