Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Telemedicine in R G Kar

শনিবার থেকে চার ঘণ্টার টেলিমেডিসিন পরিষেবা দেবেন জুনিয়র ডাক্তাররা, ঘোষণা আন্দোলনকারীদের

শনিবার অর্থাৎ ৩১ অগস্ট থেকে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেবেন আন্দোলনকারীরা। শুক্রবার রাতে এই ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট।

উত্তপ্ত আরজি কর হাসপাতাল।

উত্তপ্ত আরজি কর হাসপাতাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ০৩:১৮
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর ২১ দিন অতিক্রান্ত। এই ঘটনার বিচারের দাবিতে কর্মবিরতি চলছে জুনিয়র ডাক্তারদের। এরই মধ্যে তাঁরা ঘোষণা করলেন, শনিবার অর্থাৎ ৩১ অগস্ট থেকে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেবেন আন্দোলনকারীরা। শুক্রবার রাতে এই ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট। তারা জানিয়েছে শনিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে।

এই পরিষেবার জন্য কয়েকটি ফোন নম্বরও দেওয়া হয়েছে। ৮৭৭৭৫৬৫২৫১, ৮৭৭৭৫৬৯৩৯৯, ৮৭৭৭৫৭৯৫১৭, ৬২৯০৩২৬০৭৯ এই নম্বরগুলিতে হোয়াটস্‌অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে পরিষেবা। এ ছাড়াও ‘পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট’ আগামী ৪ সেপ্টেম্বর আরজি কর-কাণ্ডের বিচারের দাবিতে ‘বিচার পেতে আলোর পথে’ নামক একটি কর্মসূচিরও আয়োজন করেছে।

আরজি কর-কাণ্ডের পর চার দফা দাবিতে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলছে। সুপ্রিম কোর্টের নির্দেশের পরও সেই কর্মবিরতি থামেনি।

আন্দোলনকারীরা নির্যাতন এবং খুনের অভিযোগের বিচারের পাশাপাশি, আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড করার দাবি তুলেছিলেন। পাশাপাশি, কলকাতার পুলিশ কমিশনারেরও ইস্তফাও দাবি করেন। সব ক’টি দাবি মেনে না-নেওয়া পর্যন্ত তাঁদের এই আন্দোলন চলবে বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE