Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Corona

এ বার রাজ্যে দৈনিক আক্রান্ত ১৮ হাজার ছাড়াল, ফের শতাধিক মৃত্যু

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে হল ৯ লক্ষ ১৬হাজার ৬৩৫। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ হাজারের কাছাকাছি।

একনজরে রাজ্যের করোনা মানচিত্র।

একনজরে রাজ্যের করোনা মানচিত্র। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২১ ২২:২২
Share: Save:

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেল এ বার। দৈনিক সংক্রমণের শীর্ষেই রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। পাশাপাশি মঙ্গলবারের মতো বুধবারও রাজ্যে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১০২ জন। এর ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে হল ৯ লক্ষ ১৬হাজার ৬৩৫। পাশাপাশি, গত কয়েক দিনের মতোই কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ হাজারের কাছাকাছি।এর জেরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ছাপিয়ে গিয়েছে। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির মতো জেলায় দৈনিক সংক্রমিতের সংখ্যা নশো ছাপিয়ে গিয়েছে। নদিয়া এবং পশ্চিম বর্ধমানেও আক্রান্তের সংখ্যা নশোর কাছাকাছি।

মঙ্গলবারের মতো বুধবারও রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৩ জনের। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ২৭ এবং কলকাতায় ২৫ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১০ জনের। রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ১১ হাজার ৮৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৭৩ জন। রাজ্যে মোট সুস্থের সংখ্যা ৭ লক্ষ ৮২ হাজার ৯১৬ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৮৭২ জন। মঙ্গবারের তুলনায় রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ৯২৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৫৯ হাজার ৫১৯ জনের। তার মধ্যে করোনা ধরা পড়েছে ১৮ হাজার ১০২ জনের। সংক্রমণের হার পৌঁছেছে ৩০.৪১ শতাংশে। মঙ্গলবার রাজ্যে টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৪২ হাজার ২৫২ জনের। এই নিয়ে রাজ্যে মোট ১ কোটি ১৩ লক্ষ ৮৫ হাজার ৩৩৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE