Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে বর্ধমান পুরসভার যৌথ উদ্যোগে কোভিড হাসপাতাল ও সেফ হোম

থাকছে অ্যাম্বুল্যান্সেরও ব্যবস্থা। জেলার স্বেচ্ছাসেবী সংস্থা ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’এর যাবতীয় খরচ বহন করবে।

 রাজ্য সরকারের অনুমোদিত এই কোভিড হাসপাতালে ২০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে।

রাজ্য সরকারের অনুমোদিত এই কোভিড হাসপাতালে ২০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৯ মে ২০২১ ২১:৩২
Share: Save:

স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যৌথ উদ্যোগে কোভিড হাসপাতাল-সহ সেফ হোম গড়ল বর্ধমান পুরসভা। পূর্ব বর্ধমান জেলায় এই প্রথম এমন উদ্যোগ বলে জানিয়েছে প্রশাসন। বুধবার পুরসভার জলকল মাঠে পুরসভার একটি ভবনে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বর্ধমান দক্ষিণের নবনির্বাচিত তৃণমূল বিধায়ক খোকন দাস।

বুধবার তৃণমূল বিধায়ক জানিয়েছেন, রাজ্য সরকারের অনুমোদিত এই কোভিড হাসপাতালে ২০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে থাকছে অ্যাম্বুল্যান্সেরও ব্যবস্থা। জেলার স্বেচ্ছাসেবী সংস্থা ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’এর যাবতীয় খরচ বহন করবে।

প্রশাসন সূত্রে খবর, ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’ এবং ‘লিভার ফাউন্ডেশন’-এর পাশাপাশি পরামর্শদাতা হিসাবে রয়েছেন চিকিৎসক অভিজিৎ চৌধুরীও। এই উদ্যোগে বর্ধমান পুরসভা ছাড়াও জেলার সিএমএস স্কুলের প্রাক্তনীরা এবং স্থানীয় এক নাট্যকর্মীদের সংগঠন ও স্বেচ্ছাসেবীরা হাত মিলিয়েছেন। সেফ হোমে বিনামূল্যে থাকার বন্দোবস্ত করা হয়েছে। বিধায়ক বলেন, ‘‘বহু কোভিড রোগীই বেসরকারি হাসপাতালে যাচ্ছেন। তবে সেখানে লাগামছাড়া ভাড়ার অভিযোগও উঠছে। সবাইকে বলছি সরকারি বা এ ধরনের সেফ হোমে আসুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE