Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lok Sabha Election 2024

অসুস্থ মুকুল রায়কে দেখতে কাঁচরাপাড়ার বাড়িতে অধীর চৌধুরী, প্রচারে বর্ষীয়ান নেতার সুস্থতা কামনা

দীর্ঘ দিন ধরেই অসুস্থ মুকুল রায়। কাঁচরাপাড়ার বাড়িতেই রয়েছেন তিনি। বৃহস্পতিবার ব্যারাকপুর কেন্দ্রে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থীর প্রচারে গিয়ে মুকুলকে দেখতে যান অধীর চৌধুরী।

বৃহস্পতিবার মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরী।

বৃহস্পতিবার মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২১:২৭
Share: Save:

অসুস্থ রাজনীতিক মুকুল রায়কে দেখতে তাঁর কাঁচরাপাড়ার বাড়িতে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। গত ১৩ মে চতুর্থ দফায় বহরমপুরে ভোট হয়ে গিয়েছে। সেখানকার প্রার্থী অধীর এখন বাকি দফাগুলিতে কংগ্রেস এবং কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থীদের সমর্থনে প্রচার করছেন। বৃহস্পতিবার তিনি গিয়েছিলেন ব্যারাকপুরের সিপিএম প্রার্থী দেবদূত ঘোষের প্রচারে। কল্যাণী এবং কাঁচরাপাড়া এলাকায় প্রচার করেন অধীর। কাছেই মুকুলের বাড়ি থাকায় সেখানে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কাঁচরাপাড়ার যুগল ভবনের বাড়িতে দোতলায় থাকেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। দীর্ঘ দিন ধরেই তিনি অসুস্থ। অধীর গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নেন। বর্ষীয়ান রাজনীতিকের সুস্থতা কামনা করেন বহরমপুরের বিদায়ী সাংসদ।

অধীর লোকসভার পাঁচ বারের সাংসদ। মুকুল ছিলেন রাজ্যসভায়। রাজনীতির মতপার্থক্য সত্ত্বেও তাঁদের মধ্যে বরাবরই সুসম্পর্ক বজায় ছিল। রাজনৈতিক জীবনের প্রথম দিকে মুকুল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। সে সময়ে অবশ্য অধীর বড় নাম হলেও মুকুলের তেমন পরিচিতি বা জনপ্রিয়তা ছিল না। পরে মুকুল তৃণমূলে যোগ দেন এবং তাঁর জনপ্রিয়তা গড়ে ওঠে। দীর্ঘ দিন তৃণমূলে থাকার পরে ২০১৭ সালের নভেম্বর মাসে বিজেপিতে যোগ দেন তিনি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। জেতার পর জুন মাসে তিনি আবার তৃণমূলে ফেরেন। খাতায়কলমে মুকুল এখনও বিজেপির বিধায়ক। তবে দীর্ঘ দিন রাজনীতি থেকে তিনি দূরে রয়েছেন।

লোকসভা নির্বাচনে ব্যারাকপুর থেকে তৃণমূলের টিকিটে লড়ছেন পার্থ ভৌমিক। টিকিট পাওয়ার পর তিনি অসুস্থ মুকুলকে দেখতে তাঁর বাড়িতে গিয়েছিলেন। একই কেন্দ্রে বিজেপির টিকিটে প্রার্থী হওয়ার পর মুকুলের আশীর্বাদ নিতে যান অর্জুন সিংহও। এ বার তাঁর সঙ্গে দেখা করলেন অধীরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE