Advertisement
১০ অক্টোবর ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

জলপাইগুড়িতে মমতার সভা। বিজেপির বুথকর্মীদের জন্য সভা মোদীর। কৃষ্ণগঞ্জ ও ডোমকলে সভা অভিষেকের। পাঁচটি বন্দে ভারতের উদ্বোধন। পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা।

Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ০৭:২৩
Share: Save:

জলপাইগুড়িতে মমতা

পঞ্চায়েত ভোটের প্রচারে আজ, মঙ্গলবার জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। বেলা ১২টা থেকে এই সভাটি শুরু হওয়ার কথা।

বিজেপির বুথকর্মীদের জন্য সভা মোদীর

আজ বিজেপির বুথকর্মীদের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা রয়েছে। ভোপালে দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। মোদী কী বলেন নজর থাকবে সে দিকে।

কৃষ্ণগঞ্জ ও ডোমকলে অভিষেক

পঞ্চায়েত ভোটের প্রচারে আজ মুর্শিদাবাদের কৃষ্ণগঞ্জ ও ডোমকলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা।

আদালতে পার্থ, সুবীরেশদের হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার করেছিল সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

রাজ্যের আর কোথায় কোথায় কেন্দ্রীয় বাহিনী এল

পঞ্চায়েত ভোটের জন্য শুক্রবার থেকে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসতে শুরু করেছে। ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ইতিমধ্যেই রাজ্যের ২২ জেলায় পৌঁছে গিয়েছে। বাকি ৩৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আজ জেলায় জেলায় পৌঁছে যাওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যে বেশ কিছু অশান্তির ঘটনা ঘটছে। কিছু জায়গায় গন্ডগোল লেগেই রয়েছে। সোমবার সিপিএম এবং তৃণমূলের সংঘর্ষে গুলি চলার অভিযোগ উঠল ডোমকলের জোতকানা তুলসীপুর এলাকায়। সংঘর্ষে উভয় পক্ষেরই চার জন ‘গুলিবিদ্ধ’ হয়েছেন বলে অভিযোগ। এই অবস্থায় ভোট ঘিরে আজ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিকেও নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পাঁচটি বন্দে ভারতের উদ্বোধন

আজ একসঙ্গে পাঁচটি বন্দে ভারত ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল সাড়ে ১০টায় ভোপালে এই উদ্বোধন অনুষ্ঠানটি রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

মণিপুরের পরিস্থিতি

উত্তেজনা অব্যাহত মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ করা হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল: ভারত-কুয়েত

আজ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ভারত বনাম কুয়েতের খেলা। নজর থাকবে এই খেলার দিকে।

অসম, সিকিম, মহারাষ্ট্রের বৃষ্টি বিপর্যয়

প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে মুম্বই, অসম, সিকিমে। মুম্বই শহরের একাধিক জায়গায় জল জমে জনজীবন বিপর্যস্ত। অসমের বিস্তীর্ণ এলাকা জলের তলায়। আজ ওই তিন জায়গার প্রাকৃতিক বিপর্যয় সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ রাজ্যে বজ্রবিদুৎ-সহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে তাপমাত্রা কম থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। শুক্রবার রাজ্যের শিক্ষাসচিবকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE