Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
TET Recruitment Case

ওএমআর শিট মামলায় কুন্তলদের নামে অবিলম্বে চার্জ গঠন করুন, নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ওএমার শিট সংক্রান্ত মামলাটিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছে এস বাসু অ্যান্ড কোম্পানি নামের ওএমআর শিট মূল্যায়ণ সংস্থা।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৮:৫৪
Share: Save:

প্রাথমিকে নিয়োগের ওএমআর শিট সংক্রান্ত একটি মামলায় দ্রুত চার্জ গঠনের নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। টেট পরীক্ষায় দুর্নীতি সংক্রান্ত এই মামলাটি এই মুহূর্তে নিম্ন আদালতের বিচারাধীন। বিচারপতি গঙ্গোপাধ্যায় আদালতকেই বলেছন প্রক্রিয়াটি ত্বরান্বিত করার কথা।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ওএমার শিট সংক্রান্ত মামলাটিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছে এস বাসু অ্যান্ড কোম্পানি নামের ওএমআর শিট মূল্যায়ণ সংস্থা। একই সঙ্গে এই মামলায় গ্রেফতার করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী তাপস মন্ডল, হুগলির বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ এবং নীলাদ্রি ঘোষকে। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘‘এঁদের বিরুদ্ধে চার্জ গঠন করে দ্রুত বিচার প্রক্রিয়া শুরু করতে হবে।’’

প্রসঙ্গত, প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে ওএমআর শিট কারচুপির অভিযোগ উঠেছিল। অভিযুক্তদের অনেকের বাড়িতে টেট পরীক্ষার জাল উত্তরপত্রও উদ্ধার করেছিল সিবিআই। একই সঙ্গে তদন্তে জানা গিয়েছিল, চাকরিপ্রার্থীরা অর্থের বিনিময়ে কুন্তলদের মতো এজেন্ট মারফৎ চাকরি নিশ্চিত করতে চাইত। অর্থ নেওয়ার পর সেই নিশ্চয়তার বরাত যেত তাপসের কাছে। তার পর ওএমআর শিট মূল্যায়ণ সংস্থার কাছেও।

উল্লেখ্য, সম্প্রতি সিবিআই এসএসসি সংক্রান্ত মামলার তদন্ত শেষ করলেও আদালতকে জানিয়েছে, এখনও প্রাথমিক নিয়োগের তদন্ত বাকি আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Justice Abhijit Gangopadhyay Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE