Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Hospital Incident

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আসানসোলের পথে যৌনকর্মীরা, তুললেন দোষীদের ফাঁসির দাবি

জিটি রোড ধরে দিশা জনকল্যাণ কেন্দ্র পর্যন্ত হাঁটেন যৌনকর্মীরা। মর্জিনার আশঙ্কা, এক জন চিকিৎসকের উপর এ রকম নির্যাতন হলে যৌনকর্মীদের উপরও যে কোনও সময় হতে পারে।

যৌনকর্মীদের প্রতিবাদ।

যৌনকর্মীদের প্রতিবাদ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ২৩:৩৮
Share: Save:

আরজি কর কাণ্ডের প্রতিবাদে আসানসোলে পথে নামলেন যৌনকর্মীরা। শুক্রবার সন্ধ্যায় কুলটির লছিপুরে মোমবাতি হাতে মিছিল করেছেন তাঁরা। সেই মিছিল থেকেই দোষীদের ফাঁসির দাবি তুলেছেন।

আসানসোল যৌনকর্মীদের সংগঠনের সভাপতি মর্জিনা শেখ জানান, আসানসোলের নিয়ামতপুর থেকে মোমবাতি মিছিল শুরু হয়। জিটি রোড ধরে দিশা জনকল্যাণ কেন্দ্র পর্যন্ত হাঁটেন যৌনকর্মীরা। মর্জিনার আশঙ্কা, এক জন চিকিৎসকের উপর এ রকম নির্যাতন হলে যৌনকর্মীদের উপরও যে কোনও সময় হতে পারে। সে কারণে প্রতিবাদ করছেন তাঁরা। দ্রুত সিবিআই তদন্তের নিষ্পত্তির দাবিও তুলেছেন যৌনকর্মীরা।

পুলিশের বিরুদ্ধেও আঙুল তুলেছেন যৌনকর্মীরা। মর্জিনা জানিয়েছেন, পুলিশ কড়া পদক্ষেপ করলে মেয়েদের সাহস বৃদ্ধি পাবে। দোষীদের শাস্তির দাবিও তুলেছেন তাঁরা। বুধবার রাতে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় পথে নেমেছিলেন মেয়েরা। ওই রাতে কলকাতার পথে নেমেছিলেন যৌনকর্মীরাও। শুক্রবার আসানসোলে পথে নামলেন সেখানকার যৌনকর্মীরা।

গত বৃহস্পতিবার গভীর রাতে আরজি কর মেডিক্যাল কলেজে ধর্ষণ এবং খুন হন চিকিৎসক। হাসপাতালের জরুরি বিভাগের চারতলার সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে। ধর্ষণ এবং খুনের মামলার তদন্ত করছে সিবিআই। ইতিমধ্যেই নির্যাতিতার বাড়ি গিয়ে তাঁর বাবা-মায়ের সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। আরজি করে গিয়ে ঘটনাস্থলও পরিদর্শন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College and Hospital Incident Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE