Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kanai Chandra Mondal

বর্ধমান যাওয়ার পথে গাড়িতেই অসুস্থ নবগ্রামের বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল, নিয়ে যাওয়া হল হাসপাতালে

বর্ধমানের সার্কিট হাউসে বৃহস্পতিবার জেলাশাসক স্তরের একটি বৈঠক হওয়ার কথা ছিল। সেখানেই যোগ দিতে যাচ্ছিলেন প্রবীণ বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল। পথে গাড়িতে অসুস্থ হয়ে পড়েন।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নবগ্রামের বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নবগ্রামের বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৯:৩৭
Share: Save:

বর্ধমানে যাওয়ার পথে গাড়িতেই অসুস্থ হয়ে পড়লেন মুর্শিদাবাদের নবগ্রামের তৃণমূল বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বৃহস্পতিবার অন্যান্য বিধায়কদের সঙ্গে শিল্প তালুক পরিদর্শনে বেরিয়েছিলেন কানাই। পথে অসুস্থ হয়ে পড়েন। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

রানাঘাটের বিধায়ক অসীম সরকার জানিয়েছেন, বিধানসভার শিল্প ও বাণিজ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটি গত তিন দিন ধরে রাজ্যের বিভিন্ন কারখানা পরিদর্শন করছে। ওই কমিটির চেয়ারম্যান কানাই। তাঁর কথায়, ‘‘বৃহস্পতিবার পশ্চিম বর্ধমানের পানাগড় শিল্পতালুক পরিদর্শনে গিয়েছিলেন কমিটির সদস্যেরা। তার পর সেখান থেকে পূর্ব বর্ধমান যাওয়ার পথে কানাই অসুস্থ হয়ে পড়েন।’’ কোচবিহারের বিধায়ক নিখিলরঞ্জন দে বলেন, ‘‘১৯ জাতীয় সড়ক দিয়ে যখন গাড়ি যাচ্ছিল, তখন গাড়ির মধ্যে অসুস্থ হয়ে পড়েন কানাই। কমিটির অন্য সদস্যেরা তাঁকে দ্রুত জাতীয় সড়কের পাশে পুরষা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর অসুস্থ বিধায়ককে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে হাইব্রিড ক্রিটিকাল ইউনিটে (এইচসিসিইউ) চিকিৎসাধীন তিনি।’’

বর্ধমানের সার্কিট হাউসে বৃহস্পতিবার জেলাশাসক স্তরের একটি বৈঠক হওয়ার কথা ছিল। সেখানেই যোগ দিতে যাচ্ছিলেন কানাই এবং অন্যেরা। তাঁর অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে যান বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসও। এ প্রসঙ্গে মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম বলেন, ‘‘বিধায়কের শারীরিক অবস্থা স্থিতিশীল এবং আগের চেয়ে ভাল। কার্ডিয়োলজিস্ট ও নিউরোলজিস্টরা তাঁকে দেখছেন। তাঁদের পরামর্শ মতো পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। পুরষা স্বাস্থ্যকেন্দ্রে কানাইয়ের এক বার ইসিজি করা হয়। বর্ধমান মেডিক্যালেও ইসিজি করা হয়েছে। রিপোর্ট ঠিকঠাক রয়েছে।’’

কানাই আগে সিপিএমের সঙ্গে যুক্ত ছিলেন। নবগ্রাম থেকে ভোটেও জিতেছিলেন সিপিএমের টিকিটে। পরে শুভেন্দু অধিকারীর হাত ধরে তিনি তৃণমূলে যোগ দেন। গত বিধানসভা নির্বাচনে নবগ্রাম থেকেই তৃণমূলের টিকিটে ভোটে জেতেন। ৬৯ বছর বয়সি বিধায়কের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে দলের অন্দরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanai Chandra Mondal MLA Nabagram Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE