Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Asansol

কুম্ভ এক্সপ্রেসে বোতল বোতল মদ তুলে ‘শুখা’ বিহারের উদ্দেশে যাত্রা! আসানসোলে গ্রেফতার ২

অভিযুক্ত দুই যাত্রীর নাম সঞ্জীব কুমার এবং কৃষ্ণ কুমার। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, আসানসোল থেকে মদ কিনে বিহারে যাচ্ছিলেন তাঁরা। বিহারে বিশাল লাভে মদ বিক্রি করবেন বলে ছক কষেছিলেন দু’জন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ২২:২২
Share: Save:

গোপন সূত্রে খবর পেয়ে কুম্ভ এক্সপ্রেসে অভিযান চালিয়ে বোতল বোতল বিদেশি মদ উদ্ধার করল রেল পুলিশ। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের আসানসোল স্টেশনে। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে দুই যাত্রীকে।

রেল সূত্রে খবর, আসানসোল স্টেশন থেকেই কুম্ভ এক্সপ্রেসে উঠেছিলেন অভিযুক্তেরা। তাঁদের সঙ্গে ছিল ঢাউস ব্যাগপত্র। নির্ধারিত আসনে বসেই ব্যাগপত্র গুছিয়ে রাখতে ব্যস্ত হয়ে পড়েন দু’জন। তাঁদের কাজকর্মে সন্দেহ হয় রেলের এক আধিকারিকের। প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয় দুই যাত্রীকে। কিন্তু তাঁদের জবাবে সন্দেহ আরও বাড়ে। তাঁদের ব্যাগপত্র খুলে দেখাতে বলে আরপিএফ। তার পরেই ট্রেনের ভিতরে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। ব্যাগ খুলতেই বেরিয়ে আসে একের পর এক বিদেশি মদের বোতল।

অভিযুক্ত দুই যাত্রীর নাম সঞ্জীব কুমার এবং কৃষ্ণ কুমার। আরপিএফের জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, আসানসোল থেকে মদ কিনে বিহারে যাচ্ছিলেন। মদশূন্য রাজ্য বিহারে বড় অঙ্কের টাকায় মদ বিক্রি করবেন বলে ছক কষেছিলেন দু’জন। আরপিএফ জানায়, সঞ্জীবের বাড়ি আসানসোলের হীরাপুর থানা এলাকায়। কৃষ্ণের বাড়ি বিহারের বখতিয়ারপুরে। তাঁরা আসানসোল থেকে ট্রেনে চেপে যাচ্ছিলেন বিহারের মোকামো স্টেশনে। সেখানেই কাউকে ওই মদ বিক্রি করতেন।

এই ঘটনা প্রসঙ্গে আসানসোল রেল ডিভিশনের আরপিএফের মুখ্য সিকিউরিটি কমিশনার রাহুল রাজ বলেন, ‘‘দু’জনের ট্রলি খুলে ১৮০ মিলিমিটার পরিমাণের মোট ৪৮টি হুইস্কির বোতল উদ্ধার হয়। যার বাজার মূল্য ৭২০০ টাকা। ৭৫০ মিলিলিটার করে ১৭টি হুইস্কির বোতল তোলা হয়েছিল। তার বাজার মুল্য ১,৬৬০ টাকা। ৭৫০ মিলিলিটারের আরও একটি ব্র্যান্ডের হুইস্কি পাওয়া গিয়েছে ওই ট্রলিব্যাগে।১৬টি বোতল ছিল। তার দাম ১১৮৪০ টাকা।’’ তিনি জানান এ ছাড়াও আরও বেশ কয়েকটি ব্র্যান্ডের বিদেশি মদ মেলে দু’জনের ব্যাগে। সব মিলিয়ে ৩৯ হাজার ২১০ টাকার মদ উদ্ধার হয়েছে। পরে দুই অভিযুক্ত এবং মদের বোতলগুলি ঝাড়খণ্ডের জামতারা জেলার শুল্ক দপ্তরের হাতে তুলে দিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol Rail Station Liqour arrest train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE