Advertisement
১৬ অক্টোবর ২০২৪
TMC

TMC:মমতার বাড়িতে বিশেষ বৈঠকে ২০ জনের জাতীয় কর্মসমিতির নাম ঘোষণা, রয়েছেন অভিষেক

তৃণমূলের বিশেষ বৈঠকে যোগ দিতে বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পৌঁছে যান দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মমতার বাড়িতে ঢুকছেন অভিষেক।

মমতার বাড়িতে ঢুকছেন অভিষেক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৬
Share: Save:

তৃণমূলের বিশেষ বৈঠকে যোগ দিতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে পৌঁছে গেলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।সাম্প্রতিক রাজনৈতিক পর্যালোচনার জন্য দলনেত্রীর ডাকা ওই বৈঠকে হাজির রয়েছেন তৃণমূলের প্রথম সারির নেতাদের সকলেই।

রাজ্যে পুরভোটের আবহে দলের অন্দরে তৈরি হওয়া দ্বন্দ্বের পরিবেশ ঘিরে বেশ অস্বস্তিতে শাসকদল। এই পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণ করতে এই জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মমতা। তৃণমূলের সূত্রের দাবি, দলীয় সংগঠন এবং পুরনির্বাচন নিয়ে আলোচনা হবে বৈঠকে। দলের অন্দরে ‘এক ব্যক্তি এক পদ’ প্রশ্ন ঘিরে তৈরি হওয়া বিতর্ক এবং আইপ্যাক প্রসঙ্গও আলোচনায় আসতে পারে।

দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সীর পাশাপাশি ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্যের মতো মন্ত্রীরাও বৈঠকে রয়েছেন। রয়েছেন লোকসভায় তৃণমূলের নেতা সুদীপ বন্দ্য়োপাধ্যায়-সহ গুরুত্বপূর্ণ সাংগঠনিক পদাধিকারিরাও।

পুরভোটের প্রার্থিতালিকা নিয়ে বিভ্রান্তি এবং সাংগঠনিক দায়িত্ব নিয়ে তৃণমূলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছে। তৃণমূল সূত্রে খবর, আইপ্যাক সংক্রান্ত কিছু বিষয় নিয়ে ‘আপত্তি’ তুলে ইতিমধ্যেই দলের প্রবীণ নেতাদের একাংশ দলনেত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন। বৈঠকে তা নিয়েও আলোচনা হতে পারে। তৃণমূলের আর এক দলের অবশ্য বক্তব্য, দলনেত্রী তো আগেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন, দলের সাংগঠনিক বিষয় সংক্রান্ত আলোচনায় আইপ্যাককে টেনে আনা অর্থহীন।

এরই পাশাপাশি কলকাতা পুরভোটের সময় থেকে দলে ‘এক ব্যক্তি এক পদ’ নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল, তা আবার মাথাচাড়া দিয়েছে রাজ্য জুড়ে পুরভোটের আবহে। এই নীতির পক্ষে দলের ভিতরে এবং বাইরে একাধিক বার সরব হতে দেখা গিয়েছে অভিষেককে। অন্য দিকে, রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম আবার জানিয়েছেন, এই নীতিতে দলনেত্রীর সমর্থন নেই।

অন্য বিষয়গুলি:

TMC Mamata Banerjee Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE