Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
COVID-19

আক্রান্ত খ্যাতনামীরাও, দ্বিতীয় ঢেউয়ে রাজনীতি থেকে বিনোদন সর্বত্র করোনার ছায়া

করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। সংক্রমণ মুক্ত মদন মিত্র বৃহস্পতিবার ছাড়া পেলেন হাসপাতাল থেকে।

সংক্রমণের পর কী ভাবে চলছে  খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

সংক্রমণের পর কী ভাবে চলছে খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ২২:১১
Share: Save:

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বড় ধাক্কা খ্যাতনামীদের দুনিয়ায়। রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগৎও করোনা-কাঁটায় জর্জরিত। রোজ নতুন করে কারা করোনা আক্রান্ত হলেন? সংক্রমণের পর এই খ্যাতনামীরা কী করছেন? কী ভাবে চলছে তাঁদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? কোথায় নিজেদের বন্দি করছেন তাঁরা? কবে আক্রান্ত, কবে ফিরছেন বাড়ি? সেই দৈনিক হাল হকিকতে নজর রাখবে আনন্দবাজার ডিজিটাল। খ্যাতনামীদের করোনানামা জানতে রোজ নজর রাখুন।

বৃহস্পতিবার করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। এমস-এ চিকিৎসা চলছিল মনমোহনের। আপাতত তিনি সুস্থ বলে জানিয়েছেন এমস-এর চিকিৎসকেরা।

বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন তৃণমূল নেতা তথা কামারহাটি বিধানসভা আসনের প্রার্থী মদন মিত্রও। দিন কয়েক আগেই শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মদন। তাঁর কোভিড নিউমোনিয়া ধরা পড়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল। পরে অবশ্য তাঁকে কোভিড ওয়ার্ড থেকে বের করে আনা হয়। তাঁর অবস্থার উন্নতি হচ্ছে বলেও জানান চিকিৎসকরা। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল মদনের। বৃহস্পতিবার তিনিও সংক্রমণ মুক্ত হয়ে বাড়ি ফিরলেন।

দু'দিন আগে করোনা মুক্ত হয়েছেন রাজ্যের আরও দুই রাজনৈতিক নেতা। যাদবপুরের বিধায়ক তথা সিপিএম নেতা সুজন চক্রবর্তী এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

তবে রাজনীতিতে যখন একের পর এক সংক্রমণ মুক্ত হওয়ার খবর তখন বিনোদন জগতের একের পর এক তারকা করোনা আক্রান্ত হচ্ছেন।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

বুধবার করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের ‘রানিমা’ দিতিপ্রিয়া রায়। টলিপাড়ার খবর আক্রান্ত হয়েছে তাঁর পরিবারও। বুধবার সকালেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। বোলপুরে সিনেমার শ্যুটিং করতে গিয়েছিলেন কৌশিক। ২৪ এপ্রিল কলকাতায় ফেরেন। আপাতত তিনি নিভৃতবাসে রয়েছেন বলে খবর। অন্যদিকে, বুধবার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে টলিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তীরও। স্বাদ-গন্ধ চলে গিয়েছিল অভিনেতার। আপাতত সেই অনুভূতি ফিরলেও এখনও তিনি করোনা পজিটিভ। বলিউডেও অভিনেত্রী হিনা খান সপরিবারে করোনা আক্রান্ত হয়েছেন মঙ্গলবার। দক্ষিণী অভিনেতা অল্লু অর্জুন বুধবার টুইটারে জানিয়েছেন তাঁর সংক্রমণের খবর। গত ২৫ এপ্রিল করোনা সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন বলিউড এবং দক্ষিণী ছবির অভিনেত্রী পুজা হেগড়েও।এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। টলিউডের চৈতি ঘোষাল, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, জিৎ, কৌশিক সেন-সহ অনেকেই সংক্রমিত হয়েছেন।

গত ১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী তথা বিজেপির নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। রবিবার রাতে তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে বলে জানান তিনি। যদিও রূপা বাড়িতেই আছেন। করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের আর এক অভিনেত্রী এবং বরানগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র। সোমবার আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন বাড়িতে থেকেই চিকিৎসা চলছে তাঁর।

করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিধানসভা ভোটে টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। রবিবার টুইট করে বাবুল জানান, এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন তিনি। তবে এবার তাঁর স্ত্রীও সংক্রমিত হয়েছেন। আপাতত আসানসোলের এই সাংসদ সস্ত্রীক তাঁর আসানসোলের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন।

রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেত্রী শশী পাঁজাও সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন। তিনিও বাড়িতে থেকেই সেরে উঠছেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে এই মুহূর্তে দেশের ৪টি গুরুত্বপূর্ণ রাজ্য। মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ। দেশের অর্থনৈতিক এবং বিনোদনের রাজধানী মহারাষ্ট্রের মুম্বই। রাজনৈতিক রাজধানী দিল্লি। গোটা দেশের আলোচনার কেন্দ্রে যে বিধানসভা ভোট, তা চলছে পশ্চিমবঙ্গে। আর আয়তনে এবং অবস্থানে উত্তরপ্রদেশ আলোচনায় থেকেছে বরাবর।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তিনি এখন অনেকটাই ভালো। জ্বর নেই। অক্সিজেন মাত্রাও স্বাভাবিক। দিল্লিতে করোনা আক্রান্ত রাহুল গাঁধী, কংগ্রেস সাংসদ শশী তারুর-সহ একাধিক জনপ্রতিনিধি। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি। করোনা আক্রান্ত হয়েছেন গুজরাতের উপমুখ্যমন্ত্রী, তেলঙ্গানার মুখ্যমন্ত্রী, তথ্য প্রযুক্তি মন্ত্রী-সহ অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE