Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪

WB Municipal Election 2022: অবরোধ বসিরহাট-বাদুড়িয়ায়

শনিবার বসিরহাট পুরসভা এবং বিধায়কের কার্যালয়ের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূলের কিছু কর্মী-সমর্থক।

 উত্তপ্ত: প্রার্থী বদলের দাবিতে বাদুড়িয়ার ৬ নম্বর ওয়ার্ডে বিক্ষোভ।

উত্তপ্ত: প্রার্থী বদলের দাবিতে বাদুড়িয়ার ৬ নম্বর ওয়ার্ডে বিক্ষোভ। ছবি: নির্মল বসু

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৪
Share: Save:

প্রার্থী পছন্দ না হওয়ায় বসিরহাট এবং বাদুড়িয়া পুরসভা এলাকায় বিক্ষোভ অব্যাহত।

শনিবার বসিরহাট পুরসভা এবং বিধায়কের কার্যালয়ের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূলের কিছু কর্মী-সমর্থক। মিছিল করে, টায়ার জ্বালিয়ে, দলীয় পতাকা হাতে বাদুড়িয়ায় পথ অবরোধ করা হয়।

শুক্রবার রাতে সংশোধিত প্রার্থী তালিকা প্রকাশের পরেও উত্তেজনা প্রশমিত হয়নি কিছু এলাকায়। রাত পর্যন্ত দফায় দফায় প্রার্থী বদলের দাবিতে বসিরহাট এবং বাদুড়িয়ায় বিক্ষোভ চলে। দলীয় কার্যালয় এবং জেলা পার্টি অফিসের সামনে গিয়ে বিক্ষোভ দেখানো হয়। স্মারকলিপিও দেওয়া হয়।

প্রার্থী পছন্দ না হওয়ায় পোস্টার পড়েছে দু’টি পুরসভা এলাকাতেই। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে রাস্তায় নেমে বিক্ষোভকারীদের শান্ত করতে দেখা যায়।

শনিবার দুপুরে বসিরহাট পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা প্রাক্তন পুরপ্রধান এবং তৃণমূল নেতা তপন সরকারের দফতরের সামনে থেকে কয়েকশো মানুষের মিছিল বেরোয়। তপনকে প্রার্থী না করায় রাস্তায় নেমে বিক্ষোভ দেখান দলীয় কর্মীদের একাংশ। বসিরহাটের ইটিন্ডা রাস্তা দিয়ে মিছিল করে পুরসভার সামনে গিয়েও বিক্ষোভ দেখান তাঁরা। বিধায়ক এবং জেলা পার্টি অফিসে গিয়েও বিক্ষোভ দেখানো হয়। স্মারকলিপি দেওয়া হয়।

বিক্ষোভকারীদের মধ্যে কান্তি সরকার বলেন, ‘‘তপনবাবু সব সময়ে আমাদের পাশে নিয়ে উন্নয়নের কাজ করেছেন। তাঁকে চক্রান্ত করে টিকিট থেকে বঞ্চিত করা কিছুতেই মানব না। বহিরাগত প্রার্থীকে টিকিট দেওয়ার সিদ্ধান্ত বদলাতে হবে।’’ বিক্ষোভকারীদের কথায়, প্রথম তালিকায় ৪ নম্বর ওয়ার্ডে জেলা যুব তৃণমূলের সভাপতি তথা সাংসদ প্রতিনিধি শমীক রায় অধিকারীর নাম থাকলেও দ্বিতীয় তালিকায় নাম নেই। ৮ নম্বর ওয়ার্ডে জয়ন্ত কুণ্ডুর নাম প্রথম তালিকায় থাকলেও দ্বিতীয় তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। ২৩ এবং ৯ নম্বর ওয়ার্ডে প্রথম তালিকায় যাদের নাম ছিল, দ্বিতীয় তালিকায় তাঁদের কয়েকজনকে বাদ দেওয়ার যুক্তি খুঁজে পাওয়া যাচ্ছে না।

এ দিকে, ‘বহিরাগত’ প্রার্থী বাতিলের দাবিতে বাদুড়িয়ায় আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূলের কিছু কর্মী-সমর্থক। ৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদলের দাবি উঠেছে।

তপন এবং শমীকের দাবি, কারা কী করছে, বলতে পারবেন না। তবে তাঁরা দলের সিদ্ধান্ত মেনে চলবেন।

যাঁদের নাম দ্বিতীয় তালিকায় আছে, তাঁরা মুখ খুলতে রাজি হননি।

এ দিকে, বিক্ষোভকারীদের দাবি, বাদুড়িয়ার একটি ওয়ার্ডে এমন একজনকে প্রার্থী করা হয়েছে, যাঁর বাড়ি পঞ্চায়েত এলাকায়। সামান্য কিছুদিন আগে তিনি পুরসভার ভোটার তালিকায় জায়গা পেয়েছেন। ওই ওয়ার্ডের কর্মীরা প্রার্থী বদলের দাবি তুলে প্রায় তিন ঘণ্টা বাদুড়িয়া-খোলাপোতা রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

শনিবার সন্ধ্যায় বসিরহাটের ঘড়িবাড়ি এলাকায় একদল তৃণমূল কর্মী দলীয় পতাকা হাতে টাকি রাস্তার উপরে গাছের গুঁড়ি ফেলে এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভের জেরে ওই রাস্তায় গাড়ি চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়।

বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নেব।’’ তবে এই ঘটনায় তৃণমূলের অন্দরে কোন্দল যে বড় হয়ে দেখা দিয়েছে, তা মানছেন ঊর্ধ্বতন নেতৃত্ব। তবে তাঁদের আশা, শুরুতে কিছু ক্ষোভ-বিক্ষোভ অস্বাভাবিক নয়। প্রচার শুরু হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে সব পক্ষকে এক ছাতার তলায় আনা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE