Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Vaccine

COVID VACCINE: ঘোড়ামারা দ্বীপে ১০০ শতাংশ টিকাকরণ, মেলার আগে সাগর ব্লকের সবাইকে টিকা দিতে চায় প্রশাসন

প্রশাসন সূত্রে খবর, সাগর মেলার কথা মাথায় রেখে দ্রুত সবাইকে টিকা দেওয়ার কাজ শুরু হয়েছিল কয়েক সপ্তাহ আগেই৷

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৭
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার সাগর ব্লকের ঘোড়ামারা দ্বীপে ১০০ শতাংশ টিকাকরণ শেষ হল বৃহস্পতিবার। অনেকেই দু’টি টিকা পেয়ে গিয়েছিলেন । যাঁরা একটিও টিকা পাননি তাঁদের টিকা দেওয়া হল বৃহস্পতিবার। এ বারের গঙ্গাসাগর মেলার আগে ব্লকের সব বাসিন্দাকেই টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে প্রশাসন। সেই কাজের অংশ হিসেবেই ঘোড়ামারা দ্বীপের ১৮ বছর এবং তার ঊর্ধ্বে সব বাসিন্দাকেই করোনার টিকা দেওয়ার কাজ শেষ করা হল। সাগরের বিডিও সুদীপ্ত মণ্ডল বলেছেন, ‘‘বৃহস্পতিবারের মধ্যে ঘোড়ামারা দ্বীপের সব বাসিন্দাকেই টিকা দিতে পরেছি। কয়েক দিনের মধ্যে গোটা ব্লকেই ১০০ শতাংশ টিকা দেওয়া হবে।’’

প্রশাসন সূত্রে খবর, সাগর মেলার কথা মাথায় রেখে দ্রুত সবাইকে টিকা দেওয়ার কাজ শুরু হয়েছিল কয়েক সপ্তাহ আগেই৷ কিন্তু ব্লকে ১০০ শতাংশ টিকাকরণের-এর লক্ষ্যে চলতি মাসের ৬ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত পাঁচদিনকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। এই ব্লকেরই ভাঙন কবলিত দ্বীপ ঘোড়ামারাতে প্রায় সাড়ে চার হাজার বাসিন্দা থাকলেও ১৮ এবং তার বেশি বয়সের বাসিন্দার সংখ্যা দু’হাজার ৯৭৩। তাঁদের মধ্যে অনেক মানুষই টিকার দ্বিতীয় ডোজও পেয়ে গিয়েছেন। যাঁরা এত দিনে প্রথম ডোজও নিতে পারেননি তাঁদেরকে টিকা দেওয়া হল বৃহস্পতিবার।

তবে দ্বীপের অনেক মানুষ পরিযায়ী শ্রমিক হিসেবে ভিন্‌রাজ্যে কর্মরত। ইয়াস-এর পর অনেকে মানুষ দ্বীপ ছেড়ে অন্যত্র থাকছেন। তাঁদের সঙ্গে যোগাযোগ করে পরে টিকা দেওয়ারও বন্দোবস্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaccine COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE