Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে পার্থ ও অর্পিতাকে। এসএসসি মামলার তদন্ত। অমিতের সঙ্গে বৈঠক শুভেন্দুর।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ০৭:২৪
Share: Save:

আজ, মঙ্গলবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ফের স্বাস্থ্যপরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাবে ইডি। আবার সেখানে তিনি কোনও মন্তব্য করেন কি না তা দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

আদালতের নির্দেশ মতো আজ ফের হাসপাতালে নিয়ে যাওয়া হবে ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কেও। সেখানে তিনিও কোনও কিছু বলেন কি না, তা আজ নজরে থাকবে।

এসএসসি মামলার তদন্ত

এসএসসি মামলায় তদন্ত জারি রেখেছে ইডি এবং সিবিআই। সোমবার রাতে ফের অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

পার্থ-অর্পিতা মামলা ঘিরে রাজনৈতিক উত্তাপ

অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি কোটি কালো টাকা উদ্ধার করেছে ইডি। মন্ত্রীর পদ থেকে অপসারিত হয়েছেন পার্থ। ওই ঘটনা নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসকদলের দিকে আঙুল তুলছে বিরোধীরা। পাল্টা আক্রমণ করছে শাসক দল। এই ঘটনা এবং ওই মামলা ঘিরে রাজনৈতিক তরজার দিকে আজ নজর থাকবে।

অমিতের সঙ্গে বৈঠক শুভেন্দুর

আজ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করতে পারেন পশ্চিমবঙ্গের বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী। সেখানে থাকতে পারেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও। ওই বৈঠক থেকে কোনও বিষয় উঠে এল কি না, তা নজরে থাকবে।

সংসদের বাদল অধিবেশন

আজ সংসদের বাদল অধিবেশন রয়েছে। সোমবার বিরোধীদের হইহট্টগোলের জেরে অধিবেশন মুলতুবি হয়ে যায়। আজকের অধিবেশনের দিকে নজর থাকবে।

লালবাতি গাড়ি ব্যবহার নিয়ে মামলা

লালবাতি গাড়ি ব্যবহারের নিয়ম নিয়ে সোমবার রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়েছে কলকাতা হাই কোর্ট। কারা, কারা লালবাতি গাড়ি ব্যবহার করেন, নিয়ম ভাঙলে কী পদক্ষেপ করা হয়েছে তা আজ রাজ্যের কাছে জানতে চাইতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

সিআইডি হেফাজতে ধৃত কংগ্রেস বিধায়কেরা

হাওড়ায় নগদ ৪৯ লাখ টাকা-সহ ধৃত ঝাড়খণ্ডের তিন বিধায়ক এখন এ রাজ্যের সিআইডির হেফাজতে রয়েছেন। তাঁদের জেরা করে নতুন কোনও তথ্য পেল কি না তদন্তকারী সংস্থা আজ সে দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা গত তিন দিন ধরে নিম্নগামী। সোমবার তা কমে একেবারে ৫০০র নীচে পৌঁছে গেল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩৬ জন। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

গত চার দিন ধরে দেশ জুড়ে করোনার দৈনিক সংক্রমণের রেখচিত্র নিম্নমুখী হলেও গত ২৪ ঘণ্টায় তা এক ধাক্কায় কমে ১৬ হাজারের কাছাকাছি পৌছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে হল ১৬,৪৬৪। রবিবার এই সংখ্যা ছিল ১৯,৬৭৩। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

মাঙ্কি পক্সের খবর

ভারতে আতঙ্ক বাড়াচ্ছে মাঙ্কি পক্স। মাঙ্কি পক্সের ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এল। কেরলের ত্রিশূরে মাঙ্কি পক্সে সংক্রমিত হয়ে ২২ বছর বয়সি এক যুবকের মৃত্যু হয়েছে। এ ছাড়া রাজধানী দিল্লিতে আরও এক জন মাঙ্কি পক্স আক্রান্তের হদিস মিলেছে সোমবার। আজ ওই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ব্রিটেনে প্রধানমন্ত্রিত্বের দৌড় এবং ঋষি সুনক

ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রাথমিক যুদ্ধ জিতে চূড়ান্ত পর্বের লড়াইয়ে ঢুকে পড়েছেন ঋষি সুনক। শীঘ্রই হতে চলেছে চূড়ান্ত পর্বের নির্বাচন। ঋষির সঙ্গে লড়াইয়ে নামবেন লিজ্‌ ট্রাস। এ বার চূড়ান্ত তথা শেষ ধাপের নির্বাচন রয়েছে। শেষ ধাপের নির্বাচনের আগে বেশ কিছু বিষয়ে চাপে রয়েছেন ঋষি। সেখানকার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

কমনওয়েলথ গেমস

আজ কমনওয়েলথ গেমসের দিকে নজর থাকবে। নজর থাকবে পদক প্রাপ্তির দিকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE