Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

বাঁদরের মতো ঝুলে যাচ্ছেন এ ডাল-ও ডাল, তরতরিয়ে উঠছেন গাছে! দেখা মিলল ‘বাস্তবের টারজ়ানের’

ইনস্টাগ্রামে ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক গাছ থেকে নিখুঁত ভাবে অন্য গাছে লাফ দিচ্ছেন লিও। তরতর করে উঠে পড়ছেন ১৯৬ ফুট লম্বা গাছে। ঘুরে বেড়াচ্ছেন এ ডাল থেকে সে ডাল।

Viral Video of man jumps from one tree to another

বাস্তবের টারজ়ানকে কেউ কখনও দেখেছেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৪:৩৩
Share: Save:

টারজ়ান নামের সঙ্গে প্রায় সকলেই পরিচিত। টারজ়ান সিনেমা বা কার্টুন দেখেননি এমন লোকের সংখ্যাও হাতেগোনা। কিন্তু বাস্তবের টারজ়ানকে কেউ কখনও দেখেছেন? নিশ্চয়ই দেখেননি। তবে সম্প্রতি লিওপোল্ড হারবিন নামের এক যুবকের ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ্যে আসার পরেই তাঁর সঙ্গে টারজ়ানের মিল খুঁজে পেয়েছেন ব্যবহারকারীরা। কেউ কেউ আবার তাঁকে বাস্তবের টারজ়ানের সঙ্গে তুলনাও করেছেন। (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

ইনস্টাগ্রামে ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক গাছ থেকে নিখুঁত ভাবে অন্য গাছে লাফ দিচ্ছেন লিও। তরতর করে উঠে পড়ছেন ১৯৬ ফুট লম্বা গাছে। ঘুরে বেড়াচ্ছেন এ ডাল থেকে সে ডাল। লিও যে গাছগুলিতে লাফালাফি করছেন, সেগুলির দূরত্ব নেহাত কম নয়। তবে ভারসাম্য এমনই যে, কিছুতেই নিয়ন্ত্রণ হারাচ্ছেন না। একটি ভিডিয়োয় লিওকে ৯০ ফুট উঁচু গাছের ডাল ভেঙে পড়তে দেখা যায়। কিন্তু তৎক্ষণাৎ অন্য গাছের ডাল চেপে ধরে নিজেকে বাঁচান তিনি।

উল্লেখ্য, সমাজমাধ্যমে লিও যথেষ্ট জনপ্রিয়। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ২০ লক্ষেরও বেশি। যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে সেটি ইতিমধ্যেই ৬৮ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। লাইক করেছেন প্রায় ১ লক্ষ ২০ হাজার মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Tarzan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE