Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tragic Death

‘তোমাকে খুব ভালবাসি’, বাবার সঙ্গে পর্বতারোহণে গিয়ে বললেন কন্যা! তার পরেই ২০০ ফুট নীচে পড়ে মৃত্যু

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দড়ি বেয়ে পর্বত থেকে নীচে নামছিলেন জোনাথন এবং গ্রেস। তখনই বিপত্তি বাধে। পা পিছলে পর্বত থেকে খাদে পড়ে যান গ্রেস। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

US Woman fall to death after telling father that she loves him

বাবার সঙ্গে পর্বতারোহণে গিয়ে মৃত্যু হল গ্রেস রোহলফের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৭:৫৩
Share: Save:

ইচ্ছেপূরণ করতে বাবার সঙ্গে পর্বতারোহণে গিয়েছিলেন ২০ বছরের কন্যা। পা পিছলে ২০০ ফুট নীচে খাদে পড়ে মৃত্যু হল তার। আমেরিকার ক্যালিফোর্নিয়ার ঘটনা। মৃত ওই তরুণীর নাম গ্রেস রোহলফ। পিতা জোনাথন রোহলফের সঙ্গে ইয়োসেমাইট উপত্যকার হাফ ডোম পর্বতে বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখানেই মর্মান্তিক পরিণতি হল তাঁর।

সংবাদমাধ্যম‌ের প্রতিবেদন অনুযায়ী, দড়ি বেয়ে পর্বত থেকে নীচে নামছিলেন জোনাথন এবং গ্রেস। তখনই বিপত্তি বাধে। পা পিছলে পর্বত থেকে খাদে পড়ে যান গ্রেস। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

কন্যার মৃত্যুতে শোকাহত জোনাথন জানিয়েছেন, এর আগেও কন্যাকে নিয়ে বহু বার পর্বতারোহণে গিয়েছিলেন তিনি। কিন্তু এমনটা হবে তা তিনি স্বপ্নেও ভাবতে পারেনি।

আমেরিকার এক সংবাদমাধ্যমকে জোনাথন বলেন, ‘‘আমরা খুব খুশি ছিলাম। পড়ে যাওয়ার আগে ও আমাকে বলেছিল যে আমাকে খুব ভালবাসে। আমি ওর সমস্ত ইচ্ছাপূরণ করতে চাইতাম। কিন্তু হল না। আমাকে ছেড়ে চলে গেল। মেয়ের মৃত্যুর ১০ মিনিট আগেও আমরা একসঙ্গে হাসছিলাম। ১০ মিনিট পরে সব শেষ।’’

জোনাথন আরও জানিয়েছেন যে, তাঁরা পর্বতে চড়ার সঙ্গে সঙ্গে মেঘ কালো করে আসে। আর না এগিয়ে নীচে নামার সিদ্ধান্ত নেন তিনি এবং বাকি পর্বতারোহীরা। পর্বত থেকে নামার সময় বৃষ্টি শুরু হয়। আর তখনই গ্রেসের পা পিছলে যায়। নীচে পড়ে যান তিনি। জোনাথনের কথায়, ‘‘ঠিক আমার পাশ থেকে পাহাড়ের নীচে পড়ে গেল। সব দ্রুত সব কিছু ঘটে গেল। আমি হাত বাড়়ানোর চেষ্টা করেছিলাম। কিন্তু লাভ হল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tragedy Death California
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE