Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

হাসিনার দৌড়যন্ত্র লুট করে রাস্তাতেই ব্যায়াম! আগুনের গতিতে ভাইরাল হল ভিডিয়ো

শেখ হাসিনা বাংলাদেশ ছাড়তেই তাঁর বাসভবনের দখল নেয় জনতা। চলে যথেচ্ছ লুট। তেমনই এক লুটের ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে।

Viral Video of Bangladeshi woman exercising on Sheikh Hasinas elliptical

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৮:০৬
Share: Save:

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন থেকে ঘাম ঝরানোর যন্ত্র (এলিপটিক্যাল) বাইরে বার করে রাস্তার উপরেই ব্যায়াম শুরু করে দিয়েছেন তরুণী। তাঁকে ঘিরে উল্লাসে ফেটে পড়ছেন বিক্ষোভাকারীরা। সোমবার শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়ার পর এমন দৃশ্যই দেখা গিয়েছে গণভবন চত্বরে। ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কারের দাবিতে বিগত কয়েক সপ্তাহ ধরে উত্তাল বাংলাদেশ। পরিস্থিতি ঘোরালো হওয়ায় প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে তড়িঘড়ি দেশ ছাড়েন হাসিনা। তার অব্যবহিত পরই প্রাক্তন প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। সেখানে স্লোগান এবং উল্লাসের মাধ্যমে বিজয় উদ্‌যাপন শুরু হয়। বাংলাদেশের পতাকা হাতে অনেকে গণভবনের মাথায় চড়েন। চলে চিৎকার, দাপাদাপিও। এই সংক্রান্ত একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। যদিও আনন্দবাজার অনলাইন সেই সব ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, গণভবনে ঢুকে উল্লাস করছে আন্দোলনকারীদের একাংশ। কারও হাতে দামি জিনিসপত্র, কারও হাতে মুরগি। কেউ বা ছুটছেন চেয়ার হাতে। এক জন যুবককে আবার হাসিনার শয়নকক্ষে ঢুকে তাঁর বিছানায় সটান শুয়ে পড়তে দেখা গিয়েছে।

তেমনই প্রকাশ্যে আসছে ঘাম ঝরানোর যন্ত্র বা ‘এলিপটিক্যাল’ বার করে গণভবন চত্বরেই এক তরুণীর ব্যায়াম করার দৃশ্যও। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, এক তরুণী এলিপটিক্যাল যন্ত্রে উঠে ব্যায়াম করছেন। তাঁর এক হাত উপরে তোলা। পিঠে একটি ব্যাগ। তাঁকে ঘিরে উল্লাসে মেতে বিক্ষোভকারীরা। ভিডিয়োটি জ়ারা রহিম নামে একটি এক্স হ্যান্ডল থেকে পোস্ট করা হয়েছে। সেই পোস্টে লেখা, “আমার তুতো ভাই আমাকে এই ভিডিয়োটি বাংলাদেশ থেকে পাঠিয়েছে। হাসিনার এলিপটিক্যাল যন্ত্র কেউ লুট করেছে। আমি ভিডিয়ো দেখে চিৎকার করছি!’’

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যে ১০ লক্ষেরও মানুষ দেখেছেন। কেউ কেউ এই ঘটনার নিন্দা করেছেন। আবার ওই মহিলার সমর্থনেও কথা বলেছেন অনেকে। এক জন লিখেছেন, ‘‘এটা লুট নয়। এটা সম্পদের পুর্নবণ্টন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE