Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Bhindi Ice Cream

ঢেঁড়সের আইসক্রিম বানালেন তরুণ! কামড়ালে নাকি পাওয়া যাবে ফলের স্বাদও

অভিনব স্বাদের আইসক্রিম তৈরি করেছেন বলে স্টিফেনের দক্ষতার প্রশংসা করেছেন নেটব্যবহারকারীদের অনেকেই। আবার ঢেঁড়স দিয়ে বানানো আইসক্রিম কেমন খেতে হবে তা নিয়ে প্রশ্নও তৈরি হয়েছে খাদ্যপ্রেমীদের মনে।

Viral Video of a man who prepares bhindi ice cream using orange and lady finger

ঢেঁড়স দিয়ে আইসক্রিম বানালেন তরুণ! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১২:০৬
Share: Save:

হাতে রয়েছে একগুচ্ছ ঢেঁড়স। তরুণের হাতে সেগুলি দিয়ে তাঁর বান্ধবী বললেন, ‘‘ঢেঁড়স দিয়ে এমন কিছু রাঁধো, যা খাওয়ার পর আমি চমকে যাই।’’ বান্ধবীর অনুরোধ রাখবেন বলে চটপট কাজে নেমে পড়লেন তরুণ। ঢেঁড়স দিয়ে আইসক্রিম বানিয়ে ফেললেন তিনি। সমাজমাধ্যমের পাতায় আইসক্রিম বানানোর সম্পূর্ণ প্রণালী জানিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন তরুণ (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

তরুণের নাম স্টিফেন এন’চো। পেশায় রন্ধনশিল্পী তিনি। ইনস্টাগ্রামে দেড় লক্ষের বেশি অনুগামী রয়েছেন তাঁর। সম্প্রতি ইনস্টাগ্রামের পাতায় স্টিফেন একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, এক তরুণী স্টিফেনের হাতে কাঁচা ঢেঁড়স ধরিয়ে দিচ্ছেন এবং সেগুলি নিয়ে রান্নাঘরের দিকে এগিয়ে যাচ্ছেন স্টিফেন। ঢেঁড়সগুলি ভাল ভাবে পরিষ্কার করে বীজ ছাড়িয়ে তা মিক্সারে দিয়ে দেন স্টিফেন। তার পর ঢেঁড়স, কমলালেবু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করেন তিনি। সেখানে ছিটিয়ে দেন লেবুও। ঢেঁড়স এবং কমলালেবু দিয়ে তৈরি মিশ্রণ দিয়ে আইসক্রিমের কোন তৈরি করেন স্টিফেন। বাকি মিশ্রণে আবার ঢেঁড়স এবং কমলালেবুর টুকরো মিশিয়ে নতুন মিশ্রণ তৈরি করেন তিনি। নতুন মিশ্রণটি জমানোর জন্য ফ্রিজে ঢোকান তিনি।

তার পর আইসক্রিম কোনের উপর জমে যাওয়া মিশ্রণের দু’টি স্কুপ দেন স্টিফেন। বান্ধবীর হাতে ধরিয়ে দেন ঢেঁড়স দিয়ে তৈরি আইসক্রিম যাতে কামড় দিলে পাওয়া যাবে কমলালেবুর স্বাদও। অভিনব স্বাদের আইসক্রিম তৈরি করেছেন বলে স্টিফেনের দক্ষতার প্রশংসা করেছেন নেটব্যবহারকারীদের অনেকেই। আবার ঢেঁড়স দিয়ে বানানো আইসক্রিম কেমন খেতে হবে, তা নিয়ে প্রশ্নও তৈরি হয়েছে খাদ্যপ্রেমীদের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Bhindi ice cream
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE