Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bodyguard of Messi

মেসিকে স্পর্শ করা তো দূর অস্ত, ধারেকাছেও ঘেঁষতে দেন না কাউকে! ফুটবলারের ‘দানব’ দেহরক্ষীকে নিয়ে হইচই

আর্জেন্টেনীয় ফুটবলারকে এক বার স্পর্শ করার জন্য ব্যাকুল থাকেন তাঁর অগণিত অনুরাগী। তবে মেসিকে ছোঁয়া অত সহজ নয়। তাঁকে ছুঁতে গেলেই পড়তে হয় ছ’ফুট লম্বা এক বাধার মুখে।

Video of Lionel Messi’s Bodyguard goes viral

(বাঁ দিকে) মেসির দেহরক্ষী ইয়াসিন চুয়েকো। লিওনেল মেসি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৯:১১
Share: Save:

ফুটবলার লিওনেল মেসির খ্যাতি কী রকম, তা আলাদা করে বলার দরকার পড়ে না। মেসি যেখানেই যান, তাঁকে ঘিরে ভক্তকুলের ভিড় লেগে থাকে। আর্জেন্টেনীয় ফুটবলারকে এক বার স্পর্শ করার জন্য ব্যাকুল থাকেন তাঁর অগণিত অনুরাগী। তবে মেসিকে ছোঁয়া অত সহজ নয়। তাঁকে ছুঁতে গেলেই পড়তে হয় ছ’ফুট লম্বা এক বাধার মুখে। তিনি আর কেউ নন, মেসির দেহরক্ষী ইয়াসিন চুয়েকো। সম্প্রতি সমাজমাধ্যম রেডিট-এ একটি ভিডিয়ো প্রকাশ্যে আসার পর থেকে ইয়াসিনকে কেন্দ্র করে কৌতূহল তৈরি হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, কী ভাবে অনুরাগীদের ভিড় থেকে মেসিকে বাঁচাচ্ছেন ইয়াসিন। ফুটবলারের ধারেকাছেও ঘেঁষতে দিচ্ছেন না কাউকে। ভিডিয়োটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে বহু মানুষ দেখেছেন। ইয়াসিনের উদ্দেশে অনেকে মন্তব্যও করেছেন সমাজমাধ্যমের পাতায়। কেউ কেউ তাঁকে ‘দানব’ হিসাবেও উল্লেখ করেছেন।

সংবাদমাধ্যম স্পোর্টস ইলাস্ট্রেটেড-এর মতে, ইয়াসিন আমেরিকার এক জন সেনা যিনি ইরাক এবং আফগানিস্তানে কর্তব্যরত ছিলেন। ইন্টার মিয়ামি ক্লাবের প্রেসিডেন্ট তথা প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যামের ব্যক্তিগত সুপারিশের পর মেসিকে রক্ষা করার জন্য ইয়াসিনকে নিয়োগ করা হয়েছিল বলে জানা যায়।

মেসির সর্ব ক্ষণের সঙ্গী ইয়াসিন। স্টেডিয়ামে মাঠের বাইরে ঠাঁয় দাঁড়িয়ে থাকেন তিনি। তাঁর শ্যেনদৃষ্টি থাকে মেসির নিরাপত্তায়। মেসির দিকে কেউ আচমকা এগিয়ে এলেই দৌ়ড়ে যান ইয়াসিন। মেসির কাছে পৌঁছনোর আগেই আটকে দেন তাঁর অনুরাগীদের।

উল্লেখ্য, ইয়াসিনের নিজের অনুরাগীর সংখ্যাও নেহাত কম নয়। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা বর্তমানে প্রায় আট লক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE