Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral News

১৫০ কোটির গির্জা পাঁচ কোটিতে বিক্রির চেষ্টা! পঞ্জাবে হইচই ফেলল বাস্তবের ‘বান্টি-বাবলি’

বিষয়টি গির্জা কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গে, ‘ইউনাইটেড চার্চ অফ নর্দার্ন ইন্ডিয়া ট্রাস্ট অ্যাসোসিয়েশন’-এর সদস্য সারওয়ান সিংহকে বিষয়টি জানানো হয়। ওই গির্জার পাওয়ার অফ অ্যাটর্নি রয়েছে সারওয়ানের হাতে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫২
Share: Save:

বড় পর্দায় বান্টি এবং বাবলি বিক্রি করে দিয়েছিলেন তাজমহল। বাস্তবে ১২৯ বছরের পুরনো এক গির্জা বিক্রি করে দিচ্ছিলেন জর্ডন এবং মেরি। অগ্রিমও নিয়ে ফেলেছিলেন। ধরা পড়লেন একদম শেষ মুহূর্তে।

জালন্ধরের শতাব্দীপ্রাচীন গোলকনাথ মেমোরিয়াল গির্জা। সেই গির্জাই পাঁচ কোটিতে বিক্রি করার চেষ্টা করলেন দুই প্রতারক। লুধিয়ানার অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের নাম— জর্ডন মাসে এবং মেরি উইলসন। অভিযোগ, এক জন ক্রেতার কাছে নিজেদের ওই গির্জার কোষাধ্যক্ষ এবং সদস্য পরিচয় দিয়ে সেটি বিক্রির ফন্দি আঁটেন দু’জন। ১৫০ কোটি টাকার সম্পত্তি পাঁচ কোটিতে বিক্রির চুক্তিও করে ফেলেন। এর পর জুন মাসে ক্রেতার কাছ থেকে আগাম হিসাবে নগদ পাঁচ লক্ষ টাকা নিয়েছিলেন।

বিষয়টি গির্জা কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গে, ‘ইউনাইটেড চার্চ অফ নর্দার্ন ইন্ডিয়া ট্রাস্ট অ্যাসোসিয়েশন’-এর সদস্য সারওয়ান সিংহকে বিষয়টি জানানো হয়। ওই গির্জার পাওয়ার অফ অ্যাটর্নি রয়েছে সারওয়ানের হাতে। এর পর সেপ্টেম্বরের শুরুতে পুরো বিষয়টি নিয়ে জালন্ধরের ডেপুটি কমিশনারের কাছে অভিযোগ দায়ের করা হয়। পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, জালন্ধরের ওই গির্জা ১২৯ বছর আগে তৈরি হয়েছিল। গির্জার মূল ভবন এবং তাঁর আশপাশের সম্পত্তির বাজারমূল্য ১৫০ কোটি টাকা। আর সেই সম্পত্তিই পাঁচ কোটি টাকায় বিক্রি করার চেষ্টায় ছিলেন অভিযুক্তদ্বয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Church sell Viral News Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE