Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pizza

শুঁটকি মাছের পিৎজ়া! অভিনব খাবার চেখে দেখার পর প্রশংসায় পঞ্চমুখ বিদেশিরা

যেখানে বাঙালিরা মাছেভাতে থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন সেখানে এই মাছের পিৎজ়া মুখে রোচেনি তাঁদের। বরং বিদেশের মাটিতেই এই পিৎজ়া বেশি বিক্রি হচ্ছে।

—ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৬:৪৩
Share: Save:

ফল অথবা নানা ধরনের সব্জি টপিং হিসাবে যোগ করে অদ্ভুত ধরনের পিৎজ়া বানানো হয়। তরমুজ এবং নাসপাতি ফল ব্যবহার করে যখন পিৎজ়া বানানোর চল উঠেছিল তখন তা নিয়ে কম আলোচনা হয়নি। তবে ইতালির এই খাবারের সঙ্গে হাত মিলিয়েছে বাঙালির প্রিয় খাদ্য মাছও। তবে যেখানে বাঙালিরা মাছেভাতে থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন সেখানে এই মাছের পিৎজ়া মুখে রোচেনি তাঁদের। বরং বিদেশের মাটিতেই এই পিৎজ়া বেশি বিক্রি হচ্ছে। লোকে চেটেপুটে খাচ্ছেনও মাছের পিৎজ়া।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, আমেরিকার ডেট্রয়টে পিৎজ়া বিক্রির একটি দোকান রয়েছে। সেই দোকানে পিৎজ়ার উপরে টপিং হিসাবে শুঁটকি মাছ দেওয়া হয়। ডেট্রয়টের বাসিন্দারা শুঁটকি পিৎজ়াই আঙুল চেটেপুটে খান বলে স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায়। এমনকি সমাজমাধ্যমেও এই শুঁটকি পিৎজ়ার খবরাখবর রাতারাতি ছড়িয়ে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Food Lovers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE